শিশু রামলালা একটানা ধকল নিতে পারছে না, এই সময় দর্শন বন্ধ রাখার সিদ্ধান্ত অযোধ্যা রাম মন্দিরে

রোজ দুপুরে এক ঘণ্টার জন্য বন্ধ থাকবে অযোধ্যার রাম মন্দিরে রামলালার দর্শন। মন্দির কর্তৃপক্ষেপ কথা অনুযাযী রামলালা মাত্র পাঁচ বছরের শিশু।

 

Saborni Mitra | Published : Feb 17, 2024 11:12 AM IST

অযোধ্যা রাম মন্দিরে চালু হয়েছে নতুন নিয়ম। এবার থেকে রোজ দুপুরে এক ঘণ্টার জন্য বন্ধ থাকবে অযোধ্যার রাম মন্দিরে রামলালার দর্শন। মন্দির কর্তৃপক্ষেপ কথা অনুযাযী রামলালা মাত্র পাঁচ বছরের শিশু। আর সেই কারণে টানা ১৮ ঘণ্টা ভক্তদের ধকল নিতে পারছে না। তাই মন্দির কর্তৃপক্ষ বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে এবার থেকে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এক ঘণ্টা মন্দিরের দরজা বন্ধ থাকবে।

রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেছেন,শ্রী রামলালা পাঁচ বছরের শিশু। তিনি এত দীর্ঘ সময় ধরে জেগে থাকার চাপ নিতে পারছেন না। তাই শিশু দেবতাকে কিছুটা বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ট্রাস্ট সিদ্ধান্ত নিয়েছে যে মন্দিরের দরজা দুপুর সাড়ে ১২টা থেকে ১.৩০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে। যাতে রাম লালা বিশ্রাম নিতে পারেন।

২৩ জানুয়ারি থেকে মন্দিরের রাম লালা সকালের আচার অনুষ্ঠানে জন্য ভোর ৪টেয় উঠে পড়ে। ভক্তদের দর্শনের আগে পুজোর জন্য প্রায় ২ ঘণ্টা সময় লাগে। তারপরই শুরু হয়ে যায় দর্শন। সেই দর্শন চলতে থাকে রাত ১০টা পর্যন্ত। টানা দর্শন চলতেই থাকে। তাতেই প্রচুর ধকল নিতে হয়ে ৫ বছরের শিশু রামলালাকে। তাই এবার থেকে ভগবানকে বিশ্রাম দেওয়ার ব্যবস্থা করছে মন্দির কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা করেছিলেন। তারপরের দিন থেকেই মন্দির সাধারণ ভক্তদের জন্য খুলে দেওয়া হয়। প্রচুর ভক্ত সমাগম হচ্ছে মন্দিরে। উদ্বোধনের পর থেকে এপর্যন্ত প্রায় ১০ ভক্ত ইতিমধ্যেই দর্শন করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান সোমবার অযোধ্যার রাম মন্দির দর্শন করেছেন। তাঁরা প্রায় ১৫ মিনিট মন্দিরে ছিলেন।

আরও পড়ুনঃ

Horoscope: এই চার রাশির মধ্যে বিন্দুমাত্র আবেগ নেই, কিন্তু এরা প্রবল যত্নশীল হয়

BJP News: ৩৭০ আসন জয়ের লক্ষ্য বিজেপির বড় বৈঠক, উপস্থিত নরেন্দ্র মোদী- অমিত শাহ

Ram Mandir: মাত্র ৮ দিনেই অযোধ্যার রামলালা কোটিপতি ভক্তদের অনুদানে, দর্শনার্থীর সংখ্যা ১৯ লক্ষ

Read more Articles on
Share this article
click me!