'খুব প্রয়োজন না হলে রাতে বাইরে যাবেন না,' আর জি করের ঘটনার জেরে মহিলা চিকিৎসকদের পরামর্শ শিলচর মেডিক্যাল কলেজের

শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মহিলা চিকিৎসকদের রাতে বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন, যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। চিকিৎসক এবং পড়ুয়ারা এই পরামর্শের নিন্দা করেছেন এবং একে মহিলাদের প্রতি মানহানিকর বলে দাবি করেছেন।

Soumya Gangully | Published : Aug 14, 2024 7:12 AM IST / Updated: Aug 14 2024, 01:42 PM IST

 

নৃশংস অত্যাচারের শিকার হওয়া মহিলা চিকিৎসক রাতে কেন একা বাইরে গিয়েছিলেন, এই প্রশ্ন তোলেন আর জি কর মেডিক্যাল কলেজের বিদায়ী অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এবার অসমের শিলচর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ড. ভাস্কর গুপ্ত মহিলা চিকিৎসকদের রাতে বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। তাঁর স্বাক্ষরিত পরামর্শে বলা হয়েছে, ‘মহিলা চিকিৎসক, পড়ুয়া ও কর্মীদের যতদূর সম্ভব একা থাকা এড়িয়ে চলা উচিত। খুব প্রয়োজন না হলে রাতে হস্টেল বা যে যেখানে থাকছেন সেই বাড়ি থেকে বাইরে যাওয়া উচিত নয়। রাতে বাইরে কোথাও যেতে হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবশ্যই জানিয়ে যেতে হবে।’ শিলচর মেডিক্যাল কলেজের এই পরামর্শ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।

Latest Videos

অপরিচিতদের সঙ্গে কথা বলা যাবে না!

শিলচর মেডিক্যাল কলেজের পারমর্শে আরও বলা হয়েছে, ‘হস্টেলে যাঁরা থাকেন, তাঁদের হস্টেলের নিয়ম মেনে চলতে হবে। প্রতিষ্ঠান যে সব নিয়ম চালু করেছে, সেগুলিও মেনে চলতে হবে। জরুরি প্রয়োজনে যাতে সবসময় যোগাযোগ করা যায়, সেই উপায় খোলা রাখতে হবে। আপনারা যখন কর্তব্যরত অবস্থায় থাকবেন, তখন মানসিকভাবে শান্ত থাকতে হবে। সতর্ক থাকতে হবে এবং চারপাশে কী হচ্ছে, সেদিকে নজর রাখতে হবে। সবার প্রতি শ্রদ্ধা বজায় রেখে কথা বলতে হবে। আপনারা যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতিতে না পড়েন, সেটা নিশ্চিত করতে হবে। অপরিচিত ব্যক্তি বা সন্দেহভাজন ব্যক্তিদের সঙ্গে মেলামেশা করা এড়িয়ে চলতে হবে। রাতে বা ভোরের দিকে ক্যাম্পাসের বাইরে যাওয়া এড়িয়ে চলাই ভালো।’

শিলচর মেডিক্যাল কলেজের পরামর্শের প্রতিবাদ

শিলচর মেডিক্যাল কলেজের এই পরামর্শের প্রতিবাদে সরব চিকিৎসক ও পড়ুয়ারা। জুনিয়র চিকিৎসকদের সংগঠনও এই পরামর্শের নিন্দা করেছে। এই পরামর্শকে মহিলাদের প্রতি মানহানিকর বলে দাবি করছেন চিকিৎসক ও পড়ুয়ারা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আর জি করে ধৃত সিভিক ভলান্টিয়ারের সঙ্গে জড়িত ছিল আরও কেউ? খতিয়ে দেখছে পুলিশ

মৃতা চিকিৎসকের সঙ্গে নাইট ডিউটিতে ছিলেন, পুলিশের জেরার মুখে সহকর্মীরা

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today