Rahul Gandhi: মাত্র ৫ বছরে রাহুল গান্ধীর সম্পদ বেড়েছে ২৮ শতাংশ, রইল নেপথ্য কারণ

নির্বাচনী হলফনামা অনুযায়ী রাহুল গান্ধী ভারতীয় শেয়ার মার্কেটে প্রচুর টাকা বিনিয়োগ করেন। ষাঁড়ের দৌড়ে রয়েছেন তিনি। শেয়ার মার্কেটে সঠিক বিনিয়োগের কারণেই তাঁর সম্পদ দ্রুত গতিতে বেড়েছে

 

Saborni Mitra | Published : Apr 5, 2024 1:22 PM IST / Updated: Apr 05 2024, 06:53 PM IST

নির্বাচনী হলফনামা অনুযায়ী কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সম্পদের পরিমাণ গত ৫ বছরে ২৮ শতাংশ বেড়েছে। যাকে ইতিমধ্যেই ইতিমধ্যেই হাতিয়ার করতে শুরু করেছে বিজেপি। আলোচনা হচ্ছে রাহুল গান্ধীর সম্পদ নিয়ে। কিন্তু প্রশ্ন হচ্ছে কী করে রাহুল গান্ধীর সম্পদ দ্রুত হারে বৃদ্ধি পেয়েছে। একে বিরোধী দলের সাংসদ। তারওপর বিশেষ কিছু করেন না রাহুল গান্ধী।

নির্বাচনী হলফনামা অনুযায়ী রাহুল গান্ধী ভারতীয় শেয়ার মার্কেটে প্রচুর টাকা বিনিয়োগ করেন। ষাঁড়ের দৌড়ে রয়েছেন তিনি। শেয়ার মার্কেটে সঠিক বিনিয়োগের কারণেই তাঁর সম্পদ দ্রুত গতিতে বেড়েছে। রাহুল গান্ধী আইটিসি লিমিটেড ও হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের মত ব্লুচিপ সহ ২৫টি সংস্থার শেয়ারে বিনিয়োগ করেছেন। নির্বাচন কমিশনে দেওয়া হলফনামা তেমনই ইঙ্গিত দিচ্ছে। রাহুল টিউব ইনভেস্টমেন্ট অব ইন্ডিয়া লিমিটেজের মত ছোট ও মিড ক্যাপ কোম্পানিগুলিতেও বিনিয়োগ করেছেন। এই সংস্থাগুলি সাম্প্রতিককালে দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও গোল্ড বন্ড ও মিউচুয়াল ফান্ডেও রাহুল গান্ধী প্রচুর অর্থ বিনিয়োগ করেছেন।

PM Modi: 'সন্দেশখালির জন্য তৃণমূলকে ভুগতে হবে', কোচবিহার থেকে মমতাকে আক্রমণ মোদীর

রাহুল গান্ধী কেরলের ওয়েনাড লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। তিনি মনোনয়ন দাখিল করেছেন। সেখানেই হলফনামা দিয়েছেন। তুলে ধরেছেন আর্থিক অবস্থার কথা। রাহুল গান্ধী দেওয়া তথ্য অনুযায়ী ১৫ মার্চ পর্যন্ত স্টক পোর্টফোলিওর মূল্য ছিল ৪৩.৩৬ মিলিয়ন টাকা। মিউচুয়াল ফান্ডে রয়েছে ৩৮.১৩ মিলিয়ন টাকা। তাঁর সামগ্রিক সম্পদ এই পাঁচ বছরে বেড়েছে প্রায় ২০৪ মিলিয়ন টাকা। পাঁচ বছর আগে ছিল ১৫৯ মিলিয়ন টাকা।

'সনাতন ধর্মের বিরুদ্ধে কথা বলতে পারি না', কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়ে বার্তা গৌরব বল্লভের

নির্বাচন কমিশনকে দেওয়া তথ্য অনুযায়ী রাহুল গান্ধীর অস্থাবর সম্পত্তির পরিমাণ হল ৯ ,২৪,৫৯,২৬৪ টাকা। রাহুলের অস্থাবর সম্পত্তি হল ১১,১৫,০২,৫৯৮ টাকা। রাহুল গান্ধী ৪৯,৭৯,১৮৪ টাকার ঋণ নিয়েছেন। রাহুলের দুটি সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট রেয়এছ। এটি এসবিআইতে , অন্যটি এইচডিএফসি ব্যাঙ্কে। দুটি অ্য়াকাউন্টে রয়েছে ২৬,২৫,১৫৭ টাতা। তাঁর হাতে রয়েছে নগদ ৫৫,০০০ টাকা।

Lok Sabha Elections: নরেন্দ্র মোদীর বিকল্প কে? উত্তর দিলেন কংগ্রেস প্রার্থী শশী থারুর

 

Read more Articles on
Share this article
click me!