করোনা বিধির কারণে ‘ভারত জোড়ো’ যাত্রায় লাগাম, রাহুল গান্ধিকে কড়া চিঠি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়ার

তাঁর স্পষ্ট নির্দেশ, 'ভারত জোড়া যাত্রা'-র সময় করোনাভাইরাস সংক্রান্ত বিধি মেনে চলতে হবে। নাহলে বন্ধ করে দিতে হবে কংগ্রেসের এই জনসমাগম। 

Web Desk - ANB | Published : Dec 21, 2022 7:59 AM IST / Updated: Dec 21 2022, 01:43 PM IST

কোভিড বিধি তুলে দেওয়ার পর চিন দেশে লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে করোনা। ইতিমধ্যেই এই বিষয়ে সতর্ক হয়ে গেছে ভারত সরকার। প্রত্যেক রাজ্য প্রশাসনের কাছে জিনোম সিকোয়েন্স পরীক্ষা করার নির্দেশ পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ২ দিন আগেই করোনা আক্রান্ত হয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। এই পরিস্থিতিতে এবার কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রায় লাগাম টানল কেন্দ্র।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে কড়া ভাষায় একটি চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া। তাঁর স্পষ্ট নির্দেশ, 'ভারত জোড়া যাত্রা'-র সময় করোনাভাইরাস সংক্রান্ত বিধি মেনে চলতে হবে। নাহলে বন্ধ করে দিতে হবে কংগ্রেসের এই জনসমাগম, অথবা, জনস্বার্থের কথা মাথায় রেখে এই কর্মসূচি পিছিয়ে দিতে হবে কংগ্রেস নেতৃত্বকে।

মঙ্গলবার ওয়াইনাডের কংগ্রেস সাংসদকে লেখা একটি চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ভারত জোড়ো যাত্রার সময় কঠোরভাবে কোভিড বিধি পালন করতে হবে। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। যাঁরা করোনা টিকা নিয়েছেন, শুধুমাত্র তাঁরাই অংশগ্রহণ করতে পারবেন।’

যদিও কংগ্রেস পালটা দাবি করেছে যে, দেশের অন্যান্য প্রান্তে যে জনসভাগুলি হচ্ছে, সেগুলি নিয়ে কেন্দ্র সরকারের কোনও সমস্যা হচ্ছে না। লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা বহরমপুুরের সাংসদ অধীর চৌধুরী বলেন, 'আমি বিজেপির থেকে জানতে চাই যে গুজরাট বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি কোভিড বিধি পালন করেছিলেন? আমার মনে হয়, রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা পছন্দ হয়নি মনসুখ মান্ডভিয়ার। কিন্তু মানুষের ওই যাত্রা পছন্দ হয়েছে এবং তাতে যোগ দিচ্ছেন। মানুষের নজর ঘোরানোর কাজে মান্ডভিয়াকে নিযুক্ত করা হয়েছে।' 

 

 


আরও পড়ুন-
শাহ নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই যাত্রা শুরু করতে পারে জোকা-তারাতলা মেট্রো
 চব্বিশে চব্বিশ, অমিত শাহের সফরের পর বঙ্গ বিজেপির উদ্দেশ্যে কড়া ‘টার্গেট’ জেপি নাড্ডার 
শিশুদের ইংরেজি মাধ্যমে পড়ানোর ঝোঁক, স্কুলগুলিতে আবেদন জমা পড়ছে আসন সংখ্যার চেয়ে প্রায় ৫ গুণ বেশি

Share this article
click me!