শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজের ধাক্কায় তামিল জেলেদের নৌকাডুবি! হাসপাতালে ভর্তি মৎসজীবীরা

শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজের ধাক্কায় তামিল জেলেদের নৌকাডুবি! হাসপাতালে ভর্তি মৎসজীবীরা

Anulekha Kar | Published : Sep 13, 2024 1:45 AM IST

মঙ্গলবার কোডিয়াক্কারাইয়ের দক্ষিণ-পূর্বাঞ্চলে মাছ ধরার সময় শ্রীলঙ্কার নৌবাহিনীর একটি জাহাজের ধাক্কায় তামিল জেলেদের একটি নৌকা ডুবে যায়। এ ঘটনায় বেশ কয়েকজন মৎস্যজীবী আহত হয়েছেন।

চেরুথুরের বাসিন্দা শক্তিভেল, দেবরাজ, কার্তিকেয়ন এবং সতীশ নামে ওই মৎস্যজীবীরা ধর্মনের মালিকানাধীন একটি নৌকায় করে মাছ ধরতে গিয়েছিলেন। তখনই ঘটে এই সংঘর্ষের ঘটনা। টহলরত শ্রীলঙ্কান নৌবাহিনীর জাহাজটি তাদের নৌকায় ধাক্কা দিলে সেটি ডুবে যায়।

Latest Videos

এ ঘটনার পর আহত জেলেদের প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন শ্রীলঙ্কার নৌবাহিনীর কর্মকর্তারা। অবশেষে আহত জেলেদের ঘটনাস্থলে থাকা অন্যান্য স্থানীয় জেলেদের কাছে হস্তান্তর করা হয় এবং শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজটি চলে যায়।

অন্যান্য জেলেদের সহায়তায় ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করা হয় এবং আহতদের তীরে নিয়ে আসা হয়, পরে তাদের জেলা হাসপাতালে ভর্তি করে অন্যান্য জেলেরা। ইতিমধ্যেই উলটে যাওয়া নৌকা এবং তার উপরে বসে থাকা এক মৎস্যজীবীর ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জিপিএস ডিভাইস এবং মাছ ধরার জাল সহ বৈদ্যুতিন সরঞ্জাম ক্ষতি বা হারিয়ে যাওয়ার কারণে মৎস্যজীবীদের প্রায় ৬.৫ লক্ষ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

প্রাক্তন এআইএডিএমকে মন্ত্রী জয়কুমার রাজ্য সরকারের সমালোচনা করে এক্স-এ বলেছিলেন, "গত দশ বছরে শ্রীলঙ্কার নৌবাহিনী বহু ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করেছে। মাঝ সমুদ্রে জেলেদের জন্য এটি একটি মারাত্মক সমস্যায় পরিণত হয়েছে। এই অঞ্চলে তামিল মৎস্যজীবীদের ক্রমবর্ধমান অসুবিধার দিকে দৃষ্টি নিক্ষেপ করছি।"

Share this article
click me!

Latest Videos

'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar