'আগামী দিনে তেজস ভেঙে পড়তে পারে', মোদীকে নিশানা করতে গিয়ে বিতর্কিত মন্তব্য তৃণমূলের শান্তনু সেনের

শান্তনু সেন বলেন বর্তমানে খুব চিন্তিত। প্রধানমন্ত্রী দেশের অত্যান্ত প্রিয় একটি মানুষ। 'নরেন্দ্র মোদীর সফরের পরই ইসরো ফেল করেছে। কঙ্গনা রানাউত মোদীর সঙ্গে দেখা করার পরই তাঁর ছবি সুপার ফ্লপ হয়েছে।

 

Saborni Mitra | Published : Nov 27, 2023 9:37 AM IST / Updated: Nov 27 2023, 03:09 PM IST

'আগামী দিনে ভেঙে পড়তে পারে তেজস।'- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যুদ্ধ বিমান সফর নিয়ে এবার বিতর্কিত মন্তব্য করলেন তৃণমূল কংগ্রস সাংসদ শান্তনু সেন। তবে এই বিষয়ে শান্তনু সেনকে কড়াভাবে নিশানা করেছে বিজেপি। দলের জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন।

শান্তনু সেনের মন্তব্য-

শান্তনু সেন এদিন সংবাদ সংস্থাকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছেন, তিনি বর্তমানে খুব চিন্তিত। প্রধানমন্ত্রী দেশের অত্যান্ত প্রিয় একটি মানুষ। 'নরেন্দ্র মোদীর সফরের পরই ইসরো ফেল করেছে। কঙ্গনা রানাউত মোদীর সঙ্গে দেখা করার পরই তাঁর ছবি সুপার ফ্লপ হয়েছে। বিরাট কোহলি মোদীর সঙ্গে হাত মেলানোর পর টানা তিন বছর কোনও সেঞ্চুরি করতে পারেননি।' এখানেই শেষ নয়। কথা প্রসঙ্গে তিনি বিশ্বকাপ ফাইনালের কথাও তুলে ধরেন। তিনি বলেন, 'বিশ্বকাপে টানা ১০ ম্যাচ জয়ের পরে ভারত ফাইনালে মোদী স্টেডিয়ামে যাওয়ার পরই ভারত ফাইনালে হেরে যায়। আর সেই কারণে মোদী তেজসে হওয়ার পরই যুদ্ধবিমানটি বিধ্বস্ত হতে পারে।' যা নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেছেন বলেও জানিয়েছে।

বিজেপির প্রতিক্রিয়া-

শান্তনু সেনের এই মন্তব্যের পরই আসরে নেমেছে গেরুয়া শিবির। দলের পক্ষ থেকে কড়া প্রতিক্রিয়া জানান হয়েছে। বিজেপি জাতীয় মুখপাত্র পুনাওয়া বলেছেন, তৃণমূল কংগ্রেস এদিন সমন্ত সীমা লঙ্ঘন করেছে। তৃণমূল মোদীকে ঘেন্না করে। আর মোদীর ওপর ঘৃণা বর্ষণ করার জন্য ভারতীয় সেনা বাহিনীর সদস্যদের মৃত্যু কামনা করছে। কারণ মোদী তেজস যুদ্ধ বিমানের জন্য এই বিমান ক্র্যাশ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে তৃণমূল। পুনাওয়ালা বলেছেন, এই ভারতীয় যুদ্ধ বিমান যদি ক্র্যাশ করে তাহলে দেশের সেনা বাহিনীর সদস্যদের জীবন বিপন্ন হবে।

 

 

এখানেই শেষ করেননি বিজেপি নেতা। তিনি আরও বলেন, সেনা বাহিনীকেও ছেড়ে কথা বলে না তৃণমূল কংগ্রেস। পুলওয়ামা হামলা, সার্জিক্যাল স্ট্রাইকের পরেও তৃণমূল প্রশ্ন তুলেছে। পুলওয়ামাকে ফেক বলেও বর্ণনা করেছিল তৃণমূল। তিনি আরও বলেন, স্যার্জিক্যাল স্ট্রাইকেরও প্রমাণ চেয়েছিল তৃণমূল কংগ্রেস।

প্রধানমন্ত্রীর তেজস সফর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার বেঙ্গালুরুতে দেশীয়ভাবে তৈরি হালকা যুদ্ধবিমান তেজস-এ সওয়ার হয়েছিলেন। নিজের অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। এদিন তিনি বেঙ্গালুরুর প্রতিরক্ষা পিএসইউ হিন্দুস্টান অ্যারোনটিক্স লিমিটেড পরিদর্শন করেছেন। সেখানে সংস্থার প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন সংক্রান্ত বিষয়গুলি পর্যালোচনা করেছেন কর্মকর্তাদের সঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর তেজস সফরের অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। নিজের বেশি কিছু ছবিও তিনি দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, 'সফলভাবে তেজসে একটি যাত্রা সম্পন্ন করেছি। এটি একটি অবিশ্বাস্য অভিজ্ঞতা। উল্লেখযোগ্যভাবে আমাদের দেশের পুরনো বিমানগুলির ক্ষমতার প্রতি আমাদের আস্থা বাড়িয়েছে। আমাদের জাতীয় সম্ভাবনা সম্পর্কে নতুন করে গর্ব ও আশার সঞ্চার করেছে।'

Read more Articles on
Share this article
click me!