পাহাড়ি মেঘালয়ে সরকার গড়ার লক্ষ্যে তৃণমূল, আজই পা রাখতে চলেছেন মমতা ও অভিষেক

রাজনৈতিকভাবে প্রভূত গুরুত্বপূর্ণ তুরায় এবার সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Web Desk - ANB | Published : Jan 18, 2023 2:30 AM IST / Updated: Jan 18 2023, 08:42 AM IST

সফরের পর এবার সরাসরি প্রচারে নেমে পড়তে চলেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। জনসমর্থন আদায়ের লক্ষ্যে আবার মেঘালয়ে মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডিসেম্বর মাসেই সে রাজ্যে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। তখন গিয়েছিলেন দলের ইস্তাহার প্রকাশ করতে, এবার  প্রচারকার্যে। রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ তুরায় এবার সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

মেঘালয়ের পশ্চিম গারো পাহাড় জেলার তুরা গোটা দেশের কাছে পরিচিত ছিল পূর্ণ সাংমার নামে। এখনও পর্যন্ত তুরা লোকসভা কেন্দ্রে সাংমা পরিবারের দাপট অব্যাহত। এই তুরা লোকসভা কেন্দ্রের মধ্য়ে মোট ২৪ টি বিধানসভা কেন্দ্র অন্তর্ভুক্ত। ঘনবসতিপূর্ণ এই পৌরসভা এলাকাতেই জনসভা করবেন মমতা।

মেঘালয়ের বর্তমান মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্তমান বিরোধী দলনেতা মুকুল সাংমা, উভয়েই এই তুরা লোকসভা কেন্দ্রের অন্তর্গত দুটি বিধানসভার বিধায়ক। তাই বলা যায়, মেঘালয়ের রাজনীতিতে চূড়ান্ত পথ পরিষ্কার করে পাহাড়ি তুরা। তাই, বর্তমান প্রশাসকের বিরুদ্ধে পি সাংমা পরিবারের খাস তালুক তুরা থেকেই ভোটের রাজনীতিতে দলীয় ছাপ ফেলতে চান মমতা ও অভিষেক।


 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই মেঘালয়ে ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। পাহাড়ি রাজ্যে মুকুল সাংমার হাত ধরে ইতিমধ্যেই বিরোধী দলের মর্যাদা পেয়েছে তৃণমূল কংগ্রেস। বর্তমান মুখ্যমন্ত্রী কনরাড সাংমার বিরুদ্ধে বিভিন্ন কারণে রাজ্যের সাধারণ ভোটারদের ক্ষোভ রয়েছে স্পষ্ট। সেই আবহেই মেঘে আবিষ্ট এই রাজ্যে সরকার গড়ার পরিকল্পনা করেছে তৃণমূল। ১৮ জানুয়ারি, বুধবার মেঘালয়ে যাচ্ছেন মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে সম্প্রতি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, ‘বাংলার পর মেঘালয় হতে চলেছে দ্বিতীয় রাজ্য, যেখানে তৃণমূল সরকার গড়বে।’
 

আরও পড়ুন-
জোশীমঠের পর হিমাচল প্রদেশ, একাধিক বাড়ি এবং রাস্তাঘাটে ফাটল দেখা দেওয়ায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সুখু
বিজেপির টিকিটে ভোটে জিতে এখন ‘দিদির দূত’ বাগদার বিধায়ক, দলবদল নিয়ে গ্রামবাসীদের ক্ষোভের শিকার বিশ্বজিৎ দাস
ভারত-পাকিস্তান সীমান্তে বড়সড় জঙ্গি-ঘাঁটি, অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করল ভারতীয় সেনা
বিরোধীদের চোখে ‘লঙ্কার গুঁড়ো’ মন্তব্যে উত্তাল মালদহের রাজনীতি, তৃণমূল নেত্রীর হুঁশিয়ারির পালটা তোপ বিজেপিরও

Share this article
click me!