Tripura: ত্রিপুরায় রাখি বন্ধন উৎসবে মাতবে তৃণমূল, ৬০ বিধানসভায় 'পিসি-ভাইপো'-র পোস্টার

২২ অগাস্ট রবিবার দেশ জুড়ে পালিত হবে রাখি বন্ধন উৎসব। রবিবার ত্রিপুরাতে রাখি বন্ধন উৎসব পালন করবে তৃণমূল কংগ্রেস।  

Asianet News Bangla | Published : Aug 21, 2021 8:58 AM IST / Updated: Aug 21 2021, 02:41 PM IST

রবিবার ত্রিপুরাতে রাখি বন্ধন উৎসব পালন করবে তৃণমূল কংগ্রেস।  ২২ অগাস্ট রবিবার দেশ জুড়ে পালিত হবে রাখি বন্ধন উৎসব। আর এবার ত্রিপুরার আট জেলা এবং ৬০ টি বিধানসভা কেন্দ্রে রাখি বন্ধন উৎসব পালন করবে  এবার তৃণমূল কংগ্রেস। 

আরও পড়ুন, 'উত্তরবঙ্গ যদি পৃথক রাজ্য হয়, তার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়', বিস্ফোরক দিলীপ
ত্রিপুরায় ইতিমধ্যেই রাস্তার মোড়ে মোড়ে শহরের কোনায় কোনায় টানানো হয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় এবং তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার। তৃণমূল কংগ্রেস নেতা আশিষলাল সিংহ জানিয়েছেন, রাখি বন্ধন একটা উরসব। আমরা সকলের সঙ্গেই আনন্দ ভাগ করে নিতে চাই। দলকে লাগাতার কর্মসূচির মধ্য দিয়ে যেতে হবে। ছাত্র-যুবদের গ্রহণ যোগ্যতা সবচেয়ে বেশি। তাই সকলকে সঙ্গে নিয়েই আমরা রবিবার আগরতলা সহ সর্বত্র রাখি উরসব পালন করব।' সূত্রের খবর, স্থানীয় নের্তৃত্বের পাশাপাশি উপস্থিত থাকবেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তবে তৃণমূল কংগ্রেস চাইছে ছাত্র সংগঠনের সদস্যের সঙ্গে নিয়ে সামনের পদক্ষেপ রাখতে। ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের তৈরি ব্যানারে ক্যাচ লাইনে লেখা হয়েছে, 'বন্ধন সৌভাতৃত্বের, বন্ধন হোক রক্ষার, বন্ধন হবেই শান্তির রাখি পূর্ণিমার।'


আরও পড়ুন, Post Poll Violence: খুন-ধর্ষণের স্বর্গরাজ্য বীরভূম, বিস্ফোরক রিপোর্ট CBI-র

প্রসঙ্গত, একটা সময় ত্রিপুরায় ঘাসফুল শিবির সামলাতেন মুকুল রায়। তারপর বিজেপি যেতেই ত্রিপুরার তৃণমূল সংগঠন ক্রমে ক্ষীয়মান হতে শুরু করে। এদিকে মুকুল রায় বিজেপিতে যেতেই ত্রিপুরায় তৃণমূলের অন্যতম নেতা সুদীপ রায় বর্মণও চলে যান বিজেপিতে। সূত্রের খবর, একাধিক বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণের সঙ্গে যোগাযোগ রাখছেন। সূত্রের খবর, খুব শীঘ্রই  একাধিক বিজেপি বিধায়করা বাংলায় এসে তৃণমূল শীর্ষ নের্তৃত্বের সঙ্গে সাক্ষাত করতে পারেন। আর বাজি পালটেছে বিশেষ করে মুকুল রায় ফের তৃণমূলে ফিরে আসার পরেই। এদিকে কিছুদিন আগেই ত্রিপুরায় পরপর দুবার তৃণমূল নেতা-নেত্রীদের উপর হামলা হয়েছে। প্রথমবার যুব নেতা দেবাংশুদের উপর এবং দ্বিতীয়বার দোলা সেনদের উপর। প্রথমবার মহামারি আইনে গ্রেফতার করা হয়েছিল তৃণমূল যুব নেতা-নেত্রীদের। তাঁদের ছাড়াতে গিয়ে দিনভর থানায় থাকেন অভিষেক, ব্রাত্য়, দোলা সহ ৫ শীর্ষ স্থানীয় নেতা-নেত্রী। এদিকে কলকাতায় ফিরতেই ৫ জনের উপরেই মামলা দায়ের করে ত্রিপুরা পুলিশ। আর সেই অশান্তির পর দলের প্রতি ত্রিপুরাবাসীর দৃষ্টি বদলানো লক্ষ্য়েই ঘাসফুল শিবির।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!