দাম চড়েছে কিলো প্রতি ১৫০ টাকা, উপায় না পেয়ে ২০ কিলো টমাটোই চুরি করল চোরের দল

কোথাও লক্ষ লক্ষ টাকার টোমেটো চুরি কোথাও আবার চুরি হয়েছে হাজার টাকার। চুরি হচ্ছে কাঁচা লঙ্কাও। যা নিয়ে রীতিমত উদ্ধেগ বিক্রেতা আর

 

Saborni Mitra | Published : Jul 7, 2023 4:21 AM IST / Updated: Jul 07 2023, 10:28 AM IST

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। এই অবস্থায় পিছিয়ে নেই কাঁচা লঙ্কা আর টোমেটোর মত রান্নার কাজে ব্যবহৃত নিত্য প্রয়োজনীয় সবজি। কোথাও কোথায়ও টোমেটো বিক্রি হচ্ছে কিলো প্রতি ১৫০ টাকা। আর কাঁচা লঙ্কার দাম ১০০ টাকা কিলো। এই অবস্থায় চোরেদের কাছেও লোভনীয় টোমেটো আর কাঁচা লঙ্কা। কারণ এই দুটি সবজি নিজেদের ঘরেও কাজে লাগে আবার বিক্রি করতে পারলেও বাড়তি দুই পয়সা বেশি লাভ হয়। হয়তো তেমনটাই ভেবেছিল হায়দরাবাদের চোর।

বুধবার হায়দরাবাদের মেহবুবনগরের ডরনকাল গ্রামে একটি সবজি বিক্রেতার দোকান থেকে গায়েব হয়ে গেছে প্রায় ২০ কিলো টোমেটো আর পাঁচ কিলো কাঁচা লঙ্কা যার দাম সব মিলিয়ে সাড়ে তিন থেকে চার হাজার টাকা। তাতেই মাথায় সবজি বিক্রেতার। সবজি চোর খুঁজতে বিক্রেতা দ্বারস্থ হয়েছেন পুলিশের।

পুলিশ জানিয়েছে, বি প্রকাশ নামে বিক্রেতা বুধবার বিকেলে সবজি বিক্রি করে বাড়িতে যাওয়ার আগে গান্ধী চক বাজারে তার কিয়স্কে একটি পলিথিনের চাদর দিয়ে ঢাকের রেখেছিল প্রায় তিন হাজার টাকার টোমেটে আর ৫০০ টাকার কাঁচা লঙ্কা। কিন্তু ফিরে এসে তিনি দেখেন কিয়স্ক থেকে কাঁচা লঙ্কা আর সবজি উধাও হয়ে গেছে। সঙ্গে সঙ্গে সাড়ে তিন হাজার টাকার সবজির খোঁজে পুলিশের দ্বারস্থ হন বি প্রকাশ।

তবে চোর খুঁজতে গিয়ে অবাক পুলিশ। কারণ বৃহস্পতিবার পুলিশ জানতে পারে একটি খাবার থেকে প্রায় ২ লক্ষ টাকার টোমেটো চুরি হয়েছে। হাসান জেলার খামার থেকে রাতের অন্ধকারে প্রায় লক্ষ লক্ষ টাকার টোমেটে লুখ হয়েছে বলে খামারের মালিক পুলিশের দ্বারস্থ হয়েছে। পুলিশ জানিয়েছে, চোরেরা ৩ লক্ষ টাকার টোমেটো যেগুলি ৯০টি বাক্সে ভরা ছিল সেগুলি নিয়ে চম্পট দিয়েছে। খামারের মালিক প্রায় ২ একর জমিতে টোমেটো চাষ করেছিলেন। সেগুলি তুলে বাজারে নিয়ে গিয়ে বিক্রি করার পরিকল্পনাও ছিল তার। কিন্তু তার আগেই সব ভন্ডুল হয়েযায়। খামার মালিক জানিয়েছেন, তিনি প্রায় ৭-৮ বছর ধরে টোমেটো চাষ করছেন। কোনও দিনই সবজির ভাল দাম পাননি। কিন্তু এবার লাভের আশা করেছিলেন। কিন্তু তা ভেস্তে দিয়েছে চোরের দল।

আরও পড়ুনঃ

ডিগবাজির পুরষ্কার কেন্দ্রীয় মন্ত্রিত্ব? মোদীর ক্যাবিনেট বৈঠকে আলোচনা হতে পারে প্রফুল্ল প্যাটেলের ভবিষ্যৎ নিয়ে

'প্রধানমন্ত্রী মোদীর প্রতি আমি কৃতজ্ঞ', ভাইপোর বিদ্রোহ নিয়ে খোলাখুলি মন্তব্য শরদ পাওয়ারের

ভালবাসার ভিডিও ভাইরাল, কেদারনাথ মন্দিরের সামনে ইউটিউবার প্রেমিকার কাণ্ডে অবাক প্রেমিক- দেখুন আপনিও

 

 

Share this article
click me!