Tripura Assembly Election: অভিষেককে সঙ্গে নিয়ে ত্রিপুরাতে রোড-শো মমতা বন্দ্যোপাধ্যায়ের, নজরে উপজাতি ভোট

ত্রিপুরাতে রোড শো মমতা বন্দ্যোপাধ্যায়ের। সঙ্গে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগরতলায় রোডশো করেন তৃণমূল নেত্রী।

 

Web Desk - ANB | Published : Feb 7, 2023 9:07 AM IST

ত্রিপুরা বর্ণাঢ্য ভোট প্রচার মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি আগরতলায় একটি রোডশো করেন। সেখানে তাঁর সঙ্গে দলীয় নেতাদের পাশাপাশি উপস্থিত ছিলেন ভাইপো অভিশষেক বন্দ্যোপাধ্যায়। প্রথম সারিতে ছিলেন তৃণমূল সুপ্রিমো। এই রাজ্যে বিধানসভা নির্বাচনে ২৪টি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। অভিষেক ও মমতা দুজনেরই গলায় ছিল হলুদ রঙের উত্তরীয়। যা এই রাজ্যের আদিবাসীদের প্রতীক বলেও তৃণমূল সূত্রের খবর।

এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোট বাঁধেনি তৃণমূল। বিধানসভা নির্বাচনে একাই লড়ার কথা জানিয়েছে ঘাসফুল শিবির। কিন্তু বাম ও কংগ্রেসের অভিযোগ তলতলে বিজেপির সঙ্গে আঁতাত রয়েছে মমতার। কারণ সোমবার এই রাজ্যে ভোট প্রচারে এসেছিলেন অমিত শাহ। তিনি একের পর এক জনসভায় বাম ও কংগ্রেসকে নিশানা করেছিলেন। তাঁর আক্রমণের তালিকাতে ছিল রাজ্যের উপজাতিদের রাজনৈতিক সংগঠন টিপরা মোথা। কিন্তু অমিত শাহ একবারও আক্রমণ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর অমিত শাহর এই নীরবতাকেই হাতিয়ার করেছে বাম ও কংগ্রেস।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় ভোট প্রচারের জন্য গতকালই ত্রিপুরা পৌঁছেছিলেন। তিনি বলেছিলেন তিনি তাঁর দ্বিতীয় বাড়ি ত্রিপুরাতে এসেছেন। তিন আরও বলেছিলেন রাজ্যে যখন বিজেপি সন্ত্রাস চালাচ্ছিল তখন কেউ নির্যাতিতদের পাশে দাঁড়ায়নি। শুধুমাত্র দাঁড়িয়েছিলেন তিনি। সেই সময় থেকেই তিনি ত্রিপুরার নির্যাতিতদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। যাইহোক সবমিলিয়ে মমতার বন্দ্যোপাধ্যায়ের এই নির্বাচনী সফর খুবই গুরুত্বপূর্ণ বলেও মনে করছে রাজনৈতিক মহল। কারণ ত্রিপুরার রাজনৈতিক মহলের ধারনা, রাজ্যে ভোটবাক্সে তেমন কোনও সুবিধে করতে পারবে না তৃণমূল। তবে বাম ও কংগ্রেসের ভোট কেটে বিজেপির সুবিধে করে দিতে পারে। পাল্টা বিজেপির অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যে বাম-কংগ্রেস নয় বিজেপির- ভোট বাক্সে ভাগ বসাতে পারেন।

অমিত শাহ গতকাল বামেদের নিশানাকরেন। বলেন, 'কংগ্রেস কমিউনিস্ট পার্টির পূর্ব মিত্র। এখন গোপনে টিপরা মোথা পার্টিও কমিউনিস্টদের সঙ্গে বন্ধুত্ব করছে।' তারপরই অমিত শাহ জনগণের উদ্দেশ্য বলেন এই রাজ্যের মানুষ যদি কমিউনিস্ট শাসন না চায় তাহলে এই তিনটি দলের কোনও একটিকেও ভোট দেওয়া যাবে না। কারণ দুটি দলই শেষপর্যন্ত কমিউনিস্টদের সাহায্য করবে। তিনি আরও বলেন 'আমি জানি না টিপরা মোথার নেতাদের কী হয়েছে? আদিবাসী অত্যাচারের কমিউনিস্টদের অতীত রেকর্ড থাকলেও তারা সেই বামদেরও সমর্থন করছে।'তিনি আরও বলেন আদিবাসীদের ওপর মোথা নেতৃত্ব আবারও কমিউনিস্ট শাসন চাপিয়ে দেওয়ার পরিকল্পনা করছে।

যাইহোক মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ত্রিপুরার সফরে কিন্তু এখনও সাড়া পড়েছে। কারণ দলীয় কর্মীদের পাশাপাশি স্থানীয় মানুষদের ভিড় ছিল চোখে পড়ার মত। অন্যদিকে এদিন বিজেপি নেতা রাজনাথ সিং ও যোগী আদিত্যনাথেরও ত্রিপুরাতে নির্বাচনী জনসভা করার কথা হয়েছে।

আরও পড়ুনঃ

নন-ইস্যুকে প্রাসঙ্গিক করতে সিদ্ধহস্ত মমতা, 'পাইলট' বিহীন গাড়িতে বসে গুজ্জররা

মাঝ আকাশেই চিনের বেলুন ফাটিয়ে দিল আমেরিকা, বাইডেন বললেন সুসম্পর্ক রয়েছে বেজিং-এর সঙ্গে

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্কে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, সঙ্গে প্রশিক্ষিত ডগ স্কোয়াড

Share this article
click me!