Tripura Election News: ভোট দিতে এলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, ভোটে সামিল তৃতীয় লিঙ্গের মানুষরাও

জেলায় জেলায় বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়ছে। শান্তিরবাজার, নাথপাড়া, কালাছড়া এলাকার ভোটকেন্দ্রের কাছে সিপিএম কর্মীদের আক্রমণ করা হয়েছে বলে শাসকদল বিজেপির বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

Web Desk - ANB | Published : Feb 16, 2023 6:30 AM IST

নির্বাচন কমিশনের রিপোর্ট অনুযায়ী, রাজ্য জুড়ে সকাল ৭টা থেকে ৯টা, অর্থাৎ মাত্র ২ ঘণ্টায় ভোট পড়েছে মোট ১৩.৬৯ শতাংশ। তার ২ ঘণ্টা পর, অর্থাৎ সকাল এগারোটা পর্যন্ত, মোট ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৩১.২৩ শতাংশ।

আগরতলা কেন্দ্রে ভোট দিতে এলেন ত্রিপুরা বিধানসভার বর্তমান বিরোধী দলনেতা এবং রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। জেলায় জেলায় বাম নেতাকর্মীদের আক্রমণ করার ঘটনা ঘটলেও নির্ভয়ে নিজ কেন্দ্রে ভোট দিতে এলেন বরিষ্ঠ বাম নেতা।

 


শান্তিরবাজার এবং পুরনো আগরতলার নাথপাড়া এলাকায় ভোটারদের বাধা দেওয়ায় ব্যাপক অশান্তি। বিরোধী দলের নেতাকর্মীদের মারধর এবং ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠল শাসকদল বিজেপির বিরুদ্ধে। অভিযোগ, সেই বিধানসভা কেন্দ্রের কালাছড়াতে দুই সিপিএম কর্মী আক্রান্ত হয়েছেন বিজেপি কর্মীদের হাতে। পথ অবরোধ করে প্রতিবাদে শামিল হয়েছেন ভোটাররা। শান্তিরবাজারে সিপিআই কর্মীকে মারধরের ঘটনায় পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে। এক জখম বাম কর্মীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পানিসাগর কেন্দ্রেও ভোটারদের ঢুকতে দেওয়ায় বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ।

ত্রিপুরার নির্বাচনে রাজ্যের সমস্ত মানুষকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ দেশের একাধিক মন্ত্রীরা। এই আহ্বানে সাড়া পাওয়া গেল তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের তরফেও। পশ্চিম ত্রিপুরার আরালিয়ার প্রতাপগড়ে ভোট দিলেন তৃতীয় লিঙ্গের ভোটাররা।

 


 

আরও পড়ুন-
Tripura Election 2023: ‘প্রগতিশীল সরকার গড়তে ভোট দিন’, ত্রিপুরার মানুষের উদ্দেশ্যে টুইট অমিত শাহ ও জেপি নাড্ডার
ভূমিকম্পের খবরের মধ্যেই আবার কম্পন, বুধবার গভীর রাতে ভয়াবহভাবে কেঁপে উঠল ফিলিপিন্স

Share this article
click me!