Tripura-আদালতের রায়ে আজই অভিষেকের সভা ত্রিপুরায়, বিপ্লবকে হুঁশিয়ারি তৃণমূলের যুবরাজের

আদালতের রায়েই সম্ভব হল রবিবার অভিষেকের সভা ত্রিপুরায়। ত্রিপুরা হাইকোর্টের রায়ে আগরতলার সভার অনুমতি পেতেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমারকে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের যুবরাজ ।

 

Asianet News Bangla | Published : Oct 31, 2021 4:26 AM IST / Updated: Oct 31 2021, 09:58 AM IST

আদালতের (Tripura High Court) রায়েই সম্ভব হল রবিবার অভিষেকের সভা ত্রিপুরায়। শেষ অবধি অভিষেকের সভার অনুমতি দিয়েছে ত্রিপুরা হাইকোর্ট। ত্রিপুরা হাইকোর্টের রায়ে আগরতলার সভার অনুমতি পেতেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমারকে (Tripura CM Biplab Kumar Deb) হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের যুবরাজ (Abhishek Banerjee)।

আরও পড়ুন, By Election-'সিপিএম-র আছেটা কী, তন্ময় ভট্টাচার্য কোথাকার ভোটার', বিস্ফোরক পার্থ

 রবিবার আগরতলার রবীন্দ্রভবনের সামনে জনসভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তৃণমূলের দাবি, ওই সভা বাতিল করতে কোনও চেষ্টাই বাকি রাখেনি ত্রিপুরার বিজেপির সরকার।  প্রথমে করোনা রিপোর্ট বাধ্যতামূলক করা হয়। আরটি-পিসিআর (RT-PCR) টেস্ট নিয়ে নতুন নির্দেশিকা জারি করে ত্রিপুরার সরকার।নির্দেশিকায় বলা হয়েছে,  ভিনরাজ্য থেকে ত্রিপুরায় যাওয়ার ৪৮ ঘণ্টা আগে RT-PCR টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। রিপোর্ট না আসা পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তি ওই রাজ্যে প্রবেশ করতে পারবেন না। ত্রিপুরা সরকারের এই নতুন নির্দেশিকায় কেরালা, হিমাচল প্রদেশ, সিকিম, মণিপুর ছাড়া নাম রয়েছে পশ্চিমবঙ্গের। শুধু বিমানবন্দর  নয়, সড়কপথে রাজ্যের প্রবেশদ্বার চূড়াইবাড়ি ও প্রতিটি রেল স্টেশনে করা হবে করোনা পরীক্ষা  পরে সভাস্থল পরিবর্তন করতে হবে বলে নের্তৃত্বকে চিঠি দেয় পুলিশ। এরপর দুপুর ২ টা নাগাদ অবস্থান শুরু করেন তৃণমূল নেতা-কর্মীরা। পাশাপাশি হাইকোর্টের দ্বারস্থ হয় দল। এরপর শনিবার রাত সাড়ে ৯ টা নাগাদ তৃণমূলের আবেদনের প্রেক্ষিতে ত্রিপুরা হাইকোর্ট জানিয়েছে, রবীন্দ্রভবনের সামনেই অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় সভা করতে পারবেন। তবে করোনার কারণে ৫০০ জনের বেশি জমায়েত হওয়া যাবে না।

আরও পড়ুন, By Election-নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ, কমিশনের দ্বারস্থ তৃণমূল

আদালতের রায় ঘোষণার পর অভিষেক ফেসবুকে লিখেছেন, 'তৈরি থাকুন বিপ্লববাবু। সঙ্গে ছবিতে স্লোগান বদলা নয়, বদল চাই।'  তৃণমূলের কুণাল ঘোষ বলেছেন, 'ত্রিপুরা হাইকোর্টের রায়। সরকার ও পুলিশের বাধা চক্রান্ত ছিল দিনভর। রাতে শুনানির পর রায়- রবিবার রবীন্দ্রভবনের সামনেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা। কোর্টের শর্ত- তৃণমূল ৫০০ জনের বেশি রাখতে পারবে না। রাজ্য সরকারের আপত্তি গ্রাহ্য হয়নি। অভিষেক আসছে। সভা হবে।'  প্রসঙ্গত, ২০২৩-এর বিধানসভা নির্বাচনে ত্রিপুরার দিকে নজর তৃণমূলের। তার আগে, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট। আগরতলা পুরনিগমের পাশাপাশি, ১৩টি পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েতে ভোট হবে। ভোটগ্রহণ হবে ১৮টি মহকুমার মোট ৩৩৪টি ওয়ার্ডে। আর এই নির্বাচনে সেখানে সব আসনে লড়ার কথা জানিয়েছে তৃণমূল।উল্লেখ্য, আগরতলায় অভিষেকের সভা ঘিরে প্রথম থেকেই তৃণমূল এবং বিজেপির তরজা। অভিষেতকের সভার অনুমতি দেয়নি পুলিশ। পরে ১৪৪ ধারা জারি করা হয়। তাই অভিষেকের সভা ঘিরে শুরু থেকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

        

Read more Articles on
Share this article
click me!