Asianet News BanglaAsianet News Bangla

By Election-নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ, কমিশনের দ্বারস্থ তৃণমূল

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস। তাঁদের অভিযোগ, নির্বাচনী বিধি ভঙ্গ করে সশস্ত্র নিরাপত্তারক্ষীদের নিয়ে ভোট দিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক।  

TMC has lodged a complaint with the commission against Nisith Pramanik RTB
Author
Kolkata, First Published Oct 30, 2021, 4:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানাল তৃণমূল কংগ্রেস (TMC)। তাঁদের অভিযোগ, নির্বাচনী বিধি ভঙ্গ করে সশস্ত্র নিরাপত্তারক্ষীদের নিয়ে ভোট দিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক। এই অভিযোগ নিয়েই নির্বাচন কমিশনের (Election Commission of India) দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)।

আরও পড়ুন, By Election- খড়দহে আক্রান্ত তন্ময় ভট্টাচার্য, সিপিএম নেতাকে লক্ষ্য করে ইট ছুড়ল দুষ্কৃতিরা

 প্রসঙ্গত,  শনিবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে উপনির্বাচন (By Election)।  উপনির্বাচন ঘিরে উত্তপ্ত খড়দহ-গোসাবার পর দিনহাটাও। উপনির্বাচনের আগের রাত থেকেই উত্তপ্ত গোসাবা। ধুন্ধুমার খড়দহ। এরই মাঝে স্বশস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়ে ভোট কেন্দ্রের বুথে ঢুকে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী নিতীশ প্রামাণিক বলে অভিযোগ। আর এখানেই উত্তপ্ত হয় দিনহাটা কেন্দ্র। নির্বাচনী বিধি ভঙ্গ করে সশস্ত্র নিরাপত্তারক্ষীদের নিয়ে ভোট দিতে গিয়েছিলেন নিশীথ প্রামাণিক, এমন গুরুতর অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে কমিশনে তুলে ধরে তৃণমূল কংগ্রেস।কমিশনে রিপোর্ট দিয়েছে সেক্টর অফিসারও। তৃণমূল প্রার্থী উদয়ন গুহও নিজের নাতিকে নিয়ে ভোট দিতে গিয়েছিলেন। যা আরও উসকে দেয় বিতর্ক। অপরদিকে, গত বিধানসভা ভোটে জয়ী প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক নিজের বুথেই এজেন্ট বসাতে পারেননি বলে খবর প্রকাশ্যে আসে। যা দেখে 'দিনহাটায় বিজেপিকে খুঁজে পাওয়া যাচ্ছে না' বলে তীব্র কটাক্ষও করেছে তৃণমূল। এখানেই শেষ নয়, তোপ দেগে তৃণমূল আরও বলেছেন, ওদের সংগঠন নেই, এজেন্ট দেবে কীভাবে। যদিও বিজেপির পাল্টা দাবি, ভয় দেখিয়ে এজেন্টদের বুথ ছাড়া করেছে তৃণমূল। 

আরও পড়ুন, By Election- শোভনদেবকে ঢুকতে দিতে বাধা, পাল্টা BJP প্রার্থীকে ঘিরে গো ব্যাক স্লোগান,উত্তপ্ত খড়দহ

 প্রসঙ্গত, এদিনের চার বিধানসভা কেন্দ্রের মধ্যে অন্য়তম কোচবিহারের দিনহাটা কেন্দ্র। গতবার এই বিধানসভা কেন্দ্র থেকে ভোটে জিতেছিলেন নিশীথ প্রামাণিক। পরে তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। তার বদলে সাংসদ হিসেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদে বসেন। এবার এই কেন্দ্র থেকে বিজেপির হয়ে ভোটে যুদ্ধে প্রার্থী হয়ে দাড়িয়েচেন অশোক মণ্ডল। এদিকে প্রচারে বেরিয়ে একাধিকবার অশান্তিতে জড়িয়েছেন তিনি। তৃণমূলের দাবি বারবার ভোট কেন্দ্রের বুথের কাছে এসে উত্তেজনা সৃষ্টি করছেন বিজেপি প্রার্থী। বহিরাগতদের আনা হয়েছে এবং ভোটারদের প্রভাবিত করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল। এদিকে পাল্টা বিজেপি প্রার্থী অশোক মন্ডলকে বুথে ঢুকতে দেওয়ার অভিযোগ এনেছে গেরুয়া শিবির। তিনি অভিযোগ করেছেন, তাঁকে এবং তার পরিবারকে বুথে ঢুকতে দেওয়া হচ্ছে না। এদিন সকালেও তৃণমূলের বিরুদ্ধে এজেন্টদের ভয় দেখানোর অভিযোগ তোলেন তিনি। নিজেই এজেন্টদের বুথে পৌছে দিতে দেখা যায় তাঁকে। যুব তৃণমূল নেতার সঙ্গে বচসা বেধে যায় বিজেপি প্রার্থী অশোক মন্ডলের। এরপরেই বাড়তি  উত্তাপ পেয়েছে বিধি ভঙ্গ ইস্যু।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios