মুখ্যমন্ত্রীকে চড় মারা মন্তব্যের জের, আদালতে গিয়েও শেষরক্ষা হল না, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড়া মারার মন্তব্য করে বিপাকে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে। উদ্ধবের পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। 
 

Asianet News Bangla | Published : Aug 24, 2021 12:15 PM IST

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারা উচিৎ- এই মন্তব্য করার জন্য কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানেকে গ্রফতার করল মহারাষ্ট্র পুলিশ। জুলাই মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভা, সম্প্রসারণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সময়ই মোদীর মন্ত্রীসভায় জায়গা পেয়েছিলেন মহারাষ্ট্রের রাজ্যসভার সাংসদ নারায়ণ রানে। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু মন্ত্রী হওয়ার পরে রাজ্যে ফিরেই জন আশীর্বাদ যাত্রায় বিতর্কিত মন্তব্য করে বর্তমানে রীতিমত বিপাকে পড়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। গত ২০ বছরে তিনি প্রথম কেন্দ্রীয় মন্ত্রী, যাঁকে গ্রেফতার করা হল।

সোমবার রায়গড়ে জন আর্শিবাদ যাত্রা ছিল বিজেপির। সেই অনুষ্ঠানেই কেন্দ্রীয় মন্ত্রী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে প্রকাশ্যে চড় মারার কথা বলেন। তিনি বলেন 'দেশের স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আমি যদি সেখানে উপস্থিত থাকতাম তাহলে তাঁকে চড় মারতাম।' সঙ্গে তিনি আরও বলেছিলেন এটা খুবই লজ্জার যে একজন মুখ্যমন্ত্রী জানেনই না কোন বছর দেশ স্বাধীন হয়েছে। 

'মুখ্যমন্ত্রীকে চড় মারতাম', মন্তব্য করে বিপাকে কেন্দ্রীয় মন্ত্রী, শিবসেনা-বিজেপি ধুন্ধুমার

তালিবানদের লুঠকরা অস্ত্রই পাকিস্তানের ভরসা, আমেরিকান অস্ত্র হাতে পেতে পারে ভারতের জঙ্গিরা

Viral Video: ফুচকা খাবার আগে সাবধান, আপনার ফুচকার টকজলে নেইতো বিক্রেতার প্রস্রাব

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে আগেই এফআইআর দায়ের করা হয়েছিল। আগাম জামিনের জন্য তাঁর আইনজীবী বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু শেষমুহূর্তে জামিন মঞ্জুর হয়নি। নারায়ণ রানের আইনজীবী বোম্বে আদালতে গিয়ে জানিয়েছিলেন, পুলিশ তাঁর মক্কেলকে গ্রেফতার করতে আসছে। কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির দরজায় দাঁড়িয়ে রয়েছে। কিন্তু আদালত সেকথায় কান না দিয়ে স্পষ্ট করে জানিয়ে দেয় যথাযথ পদ্ধতি অনুসরণ করেই কাজ করতে হবে। একই সঙ্গে বিচারপতিরা জানিয়েছেন, তাঁদের রেজিস্ট্রির কাজ করতে বাধ্য যেন না করা হয়। রানের আইনজীবী জানিয়েছেন, আদালতের কাজকর্মের সময়সীমা শেষ হওয়া যাওয়ার কারণে এদিন আদালতে মামলা দায়ের করা যায়নি। আগামিকাল অর্থাৎ বুধবার জরুরি শুনানির জন্য মামলা দায়ের করা হবে। 


কেন্দ্রীয় মন্ত্রীকে রত্নগিরির পুলিশ গ্রেফতার করে। তারপরই সাংবাদ সংস্থা এএনআই একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে রীতিমত  বচসায় জড়িয়ে পড়েছে উদ্ধব ঠাকরের পুলিশ। নাসিক পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতার করার জন্য রত্নগিরি পুলিশকে অনুরোধ করা হয়েছিল। পরবর্তী সময়ে কেন্দ্রীয়মন্ত্রীকে নাসিক পুলিশ নিজেদের হেফাজতে নেবে।  

তবে নারায়ণ রানের এই গ্রেফতারির বিরুদ্ধ তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। দলের সর্বভারতীয় সম্পাদক জেপি নাড্ডা বলেছেন, মহারাষ্ট্র সরকার যে ভাবে কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করেছে তা সাংবিধানিক মূল্যবোধকে লঙ্ঘন করে। তবে এজাতীয় কাজের জন্য বিজেপি ভয় পাবে না বলেও জানিয়েছেন। মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল জানিয়েছেন, তিনি ও তাঁর দল উদ্ধব ঠাকরেকে নিয়ে নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য কখনই মেনে নেয়নি। কিন্তু তাঁর গ্রেফতারিরও প্রতিবাদ জানাচ্ছে। 

Share this article
click me!