৮৫ % গেরুয়া - UP'তে ফের বিরাট জয় বিজেপির, সঙ্গে সঙ্গে যোগীকে ট্যাগ করে টুইট মোদীর

জেলা পঞ্চায়েতের পর ব্লক পঞ্চায়েত প্রধান নির্বাচনেও বিরাট জয় পেল উত্তরপ্রদেশ বিজেপি। যোগী আদিত্যনাথকেই এর কৃতিত্ব দিলেন মোদী।

 

Asianet News Bangla | Published : Jul 10, 2021 4:31 PM IST

উত্তরপ্রদেশের জেলা পঞ্চায়েত ভোটে বিপুল জয়ের পর, শনিবার সেই রাজ্যের ব্লক পঞ্চায়েত প্রধান নির্বাচনেও বিরাট জয় পেল। বিজেপির দাবি প্রায় প্রায় ৮৫ শতাংশ আসনই তাদের ঝুলিতে এসেছে। বিজেপি এবং তাদের সহযোগী দলগুলি মিলে ব্লক পঞ্চায়েত প্রধানের ৮২৫ আসনের মধ্যে ৬৩৫ আসনেই জয় পেয়েছে, এমনটাই বলা হচ্ছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। আর এই জয়ের খবর পেয়েই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তবে, বিজেপির এই বিশাল জয়ের মধ্যেও বেশ কয়েকটি কয়েকটি জেলা থেকে নির্বাচন পরবর্তী হিংসার খবর পাওয়া গিয়েছে।  

এদিন বিকাল ৩টে নাগাদ গণনা শেষ হয়। তবে কয়েকটি জেলায় গণনা অনেক রাত পর্যন্ত চলবে বলে জানা গিয়েছে। তবে বিজেপি যে সিংহভাগ আসনে জয় পেয়েছে, তা নিয়ে কোনও সংশয় নেই। আর এই খবর পাওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোগী টুইট করে বললেন, 'উত্তরপ্রদেশের ব্লক প্রধানদের নির্বাচনেও উত্তরপ্রদেশ বিজেপির বিজয়-পতাকা উড়ছে। যোগী আদিত্যনাথের সরকারের নীতিমালা এবং জনস্বার্থমূলক পরিকল্পনা থেকে জনগণ যে সুবিধা পেয়েছে, তাই দলের এই ব্যাপক জয়ের মধ্য দিয়ে প্রতিফলিত হয়েছে। এই জয়ের জন্য দলের সকল কর্মী অভিনন্দনের দাবিদার'।

প্রসঙ্গত উল্লেখ্য, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ব্লক পঞ্চায়েতের প্রধান পদের মোট ৩৪৯ টি আসনে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। কাজেই ভোট হয়েছিল মোট ৪৭৬ টি আসনে। রাজ্য নির্বাচন কমিশনার মনোজ কুমার জজানিয়েছেন ব্লক পঞ্চায়েত প্রধানের ৮২৫ টি পদের জন্য মোট ১,৭৮৭ জন মনোনয়নপত্র পেশ করেছিলেন। এর মধ্যে ৬৮ টি বাতিল হয় এবং ১৮৭ জন মনোনয়ন প্রত্যাহার করে নেন। বিজেপির দাবি, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৩৪৯ জনের মধ্যে শাসক  দলের প্রার্থীই ৩৩৪ জন।

আরও পড়ুন - এ পথে চলতে পারে না গাড়ি, তাই ৬টি অটো-অ্যাম্বুল্যান্স তৈরি করলেন এই মহিলা ক্যাফে-মালিক

আরও পড়ুন - ভারত কি ড্রোন হামলার জন্য প্রস্তুত, কী জানালেন অবসরপ্রাপ্ত লে. কর্নেল নবীন নভলানি

আরও পড়ুন - মাধ্যমিকে ফেল করে নাকি ডিএসপি, এবার খোদ রাজ্য পুলিশের ঘরেই ধরা পড়ল ভুয়ো অফিসার

শেষ খবর পাওয়া পর্যন্ত, বিজেপি লখনউ এবং কনৌজের ৮ টি ব্লকের সবকটি আসনেই জিতেছে। মোরাদাবাদের ৮ টি আসনের মধ্যে ৬ টি এবং ভাদোহির ৬ টি আসনের মধ্যে ৩ টি আসনে জয়লাভ করেছে গেরুয়া শিবির। সীতাপুরের ১৯ টি আসনের মধ্যে ১৫ টি আসন এসেছে তাদের দখলে। এখানে ৩ টি আসন পেয়েছে সমাজবাদী পার্টি। হরদই-তে, ১৯ টি ব্লকের মধ্যে ১৪ টিতে জিতেছে বিজেপি। সপা পেয়েছে ১ টি আসন এবং নির্দল প্রার্থীরা ৩ টি আসনে জিতেছে।

Share this article
click me!