লখনউ বিমানবন্দরে মমতাকে স্বাগত অখিলেশের, মঙ্গলবার যোগী রাজ্যে যৌথ সভা

সন্ধের দিকেই লখনউ পৌঁছান মমতা। সেখানে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন এসপি প্রধান অখিলেশ যাদব। তৃণমূল সূত্রের খবর, মঙ্গলবার অখিলেশের সঙ্গে যৌথ সভা করবেন মমতা।

Web Desk - ANB | Published : Feb 7, 2022 2:34 PM IST / Updated: Feb 07 2022, 08:47 PM IST

বিধানসভা ভোটে সমাজবাদী পার্টি (এসপি)-র (Samajwadi Party) হয়ে প্রচার করতে আজ বিকেলেই উত্তরপ্রদেশে (Uttar Pradesh elections 2022) রওনা দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দমদম বিমানবন্দর (Dumdum Airport) থেকে লখনউ রওনা দেন তিনি। আর সন্ধের দিকেই লখনউ (Lucknow) পৌঁছান মমতা। সেখানে বিমানবন্দরে তাঁকে স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন এসপি প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তৃণমূল সূত্রের খবর, মঙ্গলবার অখিলেশের সঙ্গে যৌথ সভা করবেন মমতা।

লখনউ যাওয়ার আগে মমতার বক্তব্য

এদিন লখনউয়ে যাওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা। তাঁর এই সফর প্রসঙ্গে তিনি বলেছিলেন, "‌উত্তরপ্রদেশে আমরা লড়ছি না। অখিলেশ যাদব আমায় আমন্ত্রণ জানিয়েছিলেন। অখিলেশের সমর্থনে প্রচার করতেই উত্তরপ্রদেশে যাচ্ছি। সাধারণ মানুষের উপর ভরসা আছে। আমি চাই ও জিতুক। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি সাধারণ মানুষকে একটা দিশা দেখিয়েছে। বিজেপিকে ওখানে হারানো দরকার।"‌ এরপর নাম না করে কংগ্রেসকে (Congress) খোঁচা দিয়ে তিনি বলেছিলেন, "চেয়েছিলাম ওখানে সবাই একসঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়ুক। কিন্তু অনেকেই এই কথা শোনেননি।" এই সফরে বারাণসীতেও যাওয়ার কথা রয়েছে মমতার। 

আরও পড়ুন- নেহেরুর বক্তৃতা তুলে কংগ্রেসকে তীব্র আক্রমণ, ধুয়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে (Uttar Pradesh) প্রথম দফার বিধানসভা নির্বাচন। তার আগে বিজেপি বিরোধী শক্তিদের একজোট করে এবার লড়াইয়ের মঞ্চ জোরদার করতে তৎপর অখিলেশ। এর আগে ১৮ জানুয়ারি মমতার সঙ্গে বৈঠকের পরে অখিলেশের দূত কিরণময় নন্দ জানিয়েছিলেন, ৮ ফেব্রুয়ারি লখনউতে এসপি-র দফতরে মমতা ও অখিলেশ যৌথ ভাবে ভার্চুয়াল সভা এবং সাংবাদিক বৈঠক করবেন। আর সেই মতোই আজ লখনউতে পৌঁছালেন মমতা। 

মমতাকে স্বাগত জানিয়ে টুইট অখিলেশের

মমতাকে স্বাগত জানিয়ে একটি টুইট করেন অখিলেশ। এরপর তিনি বলেন, "দুর্ভাগ্যজনক ভাবে আমরা তাদের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election) হারিয়েছিলাম। আর এবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনেও আমরা তাদের হারাব। আমরা 'দিদি'-কে প্রতিশ্রুতি দিচ্ছি যে আমরা আবার ক্ষমতায় আসব।"

আরও পড়ুন- 'জেড ক্যাটাগরির নিরাপত্তা নিন', লোকসভায় দাঁড়িয়ে ওয়াইসির কাছে আর্জি অমিত শাহর

প্রসঙ্গত, এ বার উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে লড়ছে না তৃণমূল। সেখানে বিজেপি-কে হারানোর জন্য সব আসনেই অখিলেশের দল এসপি-র নেতৃত্বাধীন জোটকে সমর্থন করেছে তারা। একুশের বিধানসভা নির্বাচনেও একইভাবে রাজ্যে তৃণমূলকে সমর্থন জানিয়েছিল এসপি। আর এবার সেই একইভাবে এসপি-কে সমর্থন জানাচ্ছে তৃণমূল। 

আরও পড়ুন- ধর্ম সংসদের বিবৃতি হিন্দু শব্দ নয়, অবস্থান স্পষ্ট করলেন RRS প্রধান

উত্তরপ্রদেশের নির্বাচন হবে সাত দফায়। প্রথম দফার নির্বাচন হবে ১০ ফেব্রুয়ারি। এরপর দ্বিতীয় দফার নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি, তৃতীয় দফার ২০ ফেব্রুয়ারি, চতুর্থ দফার ২৩ ফেব্রুয়ারি, পঞ্চম দফার ২৭ ফেব্রুয়ারি, ষষ্ঠ দফার ৩ মার্চ এবং শেষ ও সপ্তম দফার নির্বাচন হবে ৭ মার্চ। 

Read more Articles on
Share this article
click me!