UP Elections 2022: 'দাবাং' রাজ চলত, উত্তর প্রদেশের প্রথম সমাবেশে মোদীর নিশানায় অখিলেশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন আগের সরকার নিজেদের ও রাজ্যের বাহুবলীদের জন্যই আইন তৈরি করেছিল। তাঁর কথায় 'দাবাং ও দাঙ্গাইরাই নিজেদের ইচ্ছে মত রাজ্য পরিচালনা করত।' তাদের কথাই ছিল আইন। লুঠপাট হলেও ব্যবসায়ীরা প্রাণভয়ে মুখ খুলতে পারত না। মেয়েরা বাড়ির বাইরে যেতে পারত না। 

Web Desk - ANB | Published : Jan 31, 2022 11:24 AM IST

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Elections 2022) প্রথম ভার্চুয়ার ব়্যালি (1st Virtual Rally) থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বিজেপির (BJP) প্রধান প্রতিপক্ষ সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবকে (SP Supremo Akhilesh Yadav) নিশানা করেন। তিনি বলেন, গত পাঁচ বছর ধরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) উত্তর প্রদেশে (UP) মাফিয়া রাজের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে। অপহরণ, তোলাবাজী, দাঙ্গা বন্ধ করে আইনের শাসন ফিরিয়ে আনার কাজ করছে। কিন্তু উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির প্রধান বিজেপির ওপর প্রতিশোধ নিয়েই স্থানীয় ভোটারদের প্ররোচিত করেছেন বলেও অভিযোগ করেন। তিনি সমাজবাদী পার্টিকে নিশানা করে বলেন 'ওই দলটি একটি নকলি সমাজতন্ত্রের স্বপ্ন দেখাচ্ছে। আর বিজেপির সরকারকে গরীবের সরকার হিসেবে চিহ্নিত করেছেন।'  তিনি বলেছেন রাজ্যের উন্নয়নের জন্য দরিদ্রদের জন্য বাড়ি আর অনগ্রসর শ্রেণীর জন্য নীতি, মেডিক্যাল কলেজ, এক্সপ্রেস ওয়ের তৈরির মত পরিকল্পনা গ্রহণ করেছে। পাশাপাশি মহিলাদের উন্নয়নের জন্য কেন্দ্র ও রাজ্য যেসব প্রকল্পগুলি চালু করেছে সেগুলির কথাও উল্লেখ করেন। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন আগের সরকার নিজেদের ও রাজ্যের বাহুবলীদের জন্যই আইন তৈরি করেছিল। তাঁর কথায় 'দাবাং ও দাঙ্গাইরাই নিজেদের ইচ্ছে মত রাজ্য পরিচালনা করত।' তাদের কথাই ছিল আইন। লুঠপাট হলেও ব্যবসায়ীরা প্রাণভয়ে মুখ খুলতে পারত না। মেয়েরা বাড়ির বাইরে যেতে পারত না। সরকারের মাথায় বসে ছিল মাফিয়ারা। কিন্তু উত্তর প্রদেশে যোগী আদিত্যনাথ আইনের শাসন লাগু করেছেন বলেও সওয়াল করেন মোদী । তিনি বলেন উত্তর প্রদেশের উন্নয়নের জন্য যোগী আদিত্যনাথ সর্বদা সজাগ রয়েছেন। 

এদিনের ভার্চুয়াল সমাবেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়ডা ও গ্রেটার নয়ডা বা গৌতমবুদ্ধ নগরের আবাসন সমস্যার কথাও তুলে ধরেন। তিনি বলেন আগের সরকার এই এলাকার সমস্যার দিকে মনোনিবেশন করেনি। দুর্ণীতির কারণে এই এলাকায় ফ্ল্যাট কিনে অনেক মানুষ সমস্যায় পড়েছিল। কিন্তু পরিস্তিতি নিয়ন্ত্রণে এনেছে যোগী আদিত্যনাথ। তবে এখনও প্রায় ৫০ হাজার ক্রেতার ভবিষ্যৎ অনিশ্চিত বলেও দাবি করে বিজেপি। 

Budget 2022-23: পরপর দুবছর শিক্ষাক্ষেত্রে বাজেটে কাঁচি, এবার কি বরাদ্দ বাড়াবেন নির্মলা সীতারমণ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ম্যাপে জম্মু ও কাশ্মীর নিয়ে বিতর্ক, মোদী চিঠি লিখে ভুল ধরিয়ে দিলেন তৃণমূল সাংসদ

UP Elections 2022: মনোনয়নের ছবি দিয়ে ট্রোল্ড অখিলেশ, নেটিজেনদের কটাক্ষ তাঁর জীবনধারা নিয়ে
এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, উত্তর প্রদেশের মানুষ বর্তমানে অনেক বেশি সচেতন। তাঁরা দাঙ্গাবাজ দুর্ণীতিবাজদের চিনতে শিখেগেছেন। তাঁরা উন্নয়নের লক্ষ্যেই ভোট দেবেন বলেও আশা প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের উন্নয়নের জন্য সবরকম কাজ করেছেন ও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু আগের সরকারগুলি এই রাজ্যের উন্নয়নের জন্য কোনও কাজই করেনি। 

Read more Articles on
Share this article
click me!