মা সনিয়ার জুতোর ফিতে বেঁধে ভাইরাল রাহুল গান্ধী, মোদীর সঙ্গে তুলনা এনে কটাক্ষ নেটিজেনদের

দেখা গিয়েছে ভারত জোড়ো যাত্রায় হাঁটে হাঁটতে আচমকাই জুতোর ফিতে খুলে যায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর। সঙ্গে সঙ্গে রাস্তায় নীচু হয়ে বসে মায়ের জুতোর ফিতে বেঁধে দেন রাহুল গান্ধী। বলাই বাহুল্য এই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। 

Parna Sengupta | Published : Oct 6, 2022 11:14 AM IST / Updated: Oct 10 2022, 05:02 PM IST

রাজনীতির পিচ্ছিল পথে সবাই একে অপরকে ছাড়িয়ে যাওয়ার দৌড়ে। রাহুল গান্ধী ভারত জোড়া যাত্রার অনেক ছবিই সাধারণ মানুষের সামনে এসেছে। কংগ্রেসের কর্মী, সমর্থক এবং দলের সোশ্যাল মিডিয়া ইনচার্জদের দৌলতে সেই সব ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছে। এবার অবশ্য সব ছবিকে ছাপিয়ে গেল বৃহস্পতিবারের এই ছবি। দেখা গিয়েছে ভারত জোড়ো যাত্রায় হাঁটে হাঁটতে আচমকাই জুতোর ফিতে খুলে যায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর। সঙ্গে সঙ্গে রাস্তায় নীচু হয়ে বসে মায়ের জুতোর ফিতে বেঁধে দেন রাহুল গান্ধী। বলাই বাহুল্য এই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। 

ছবিটিকে কটাক্ষ করে বিজেপি নরেন্দ্র মোদীর একই রকম একটি ছবি সামনে নিয়ে আসে। শুরু হয় তুলনা। আসলে ভারত জোড় যাত্রায় যোগ দিয়েছেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীও। বৃহস্পতিবার কর্ণাটকে এই যাত্রায় যোগ দেন তিনি। যাত্রার সময় সোনিয়ার জুতার ফিতা খুলে যায়। হাঁটতে সমস্যা হলে রাহুল গান্ধী বসে মায়ের জুতোর ফিতা বেঁধে দেন। ভাইরাল হয়ে যায় এই ছবি। কংগ্রেস, গান্ধী পরিবার এবং বিশেষ করে রাহুল গান্ধীর সমর্থকরা এই ছবিকে প্রজেক্ট করা শুরু করেন। এর আগে রাহুল গান্ধী যেভাবে বৃষ্টির মধ্যেও কর্ণাটকের মহীশূরে জনসমাবেশে ভাষণ দিয়েছিলেন, সেই ছবিও ভাইরাল হয়। 

জবাবে নামল 'গেরুয়া ব্রিগেড'
রাহুলের বৃষ্টিতে ভিজে ভাইরাল হওয়া ছবির প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বিজেপির অনেক নেতার একই রকম ছবি শেয়ার করা শুরু হয়েছে। তাই রাহুলের মা সোনিয়ার পায়ে জুতোর ফিতে বেঁধে বসে থাকার ছবি শেয়ার করা শুরু হলে বিজেপি সমর্থকরা আবারও কটাক্ষ শুরু করেন। বিজেপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ছবি সামনে নিয়ে আসে ও বলে যে রাহুলের পৃথিবী তাঁর মায়ের মধ্যে সীমাবদ্ধ, মোদী দেশের জন্য বাঁচেন, তিনি দেশের জন্য মরেন। এই ছবিতে প্রধানমন্ত্রীকে একজন দরিদ্র মহিলার পায়ে চপ্পল পরতে দেখা যাচ্ছে। রাহুলের সমর্থকদের জবাব দেওয়া মোদী সমর্থক দাবি করেছেন – মোদী দেশের প্রতিটি মাকে সম্মান করেন।

আরও পড়ুন- ৬৬ জন গাম্বিয়ান শিশুর মৃত্যু! ভারতে তৈরি সর্দিকাশির সিরাপ নিয়ে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কবার্তা

আরও পড়ুন- 'যারা দুর্নীতি করেছেন স্বেচ্ছায় চাকরি ছাড়ুন, নইলে কঠোর পদক্ষেপ', SSC মামলায় হুঁশিয়ারি আদালতের

আরও পড়ুন- 'রণসিংহে' ফুঁ দিয়ে ভোট-যুদ্ধের ঘোষণা, হিমাচল প্রদেশে কংগ্রেসকে কটাক্ষ মোদীর

দুই দিনের বিরতির পর কর্ণাটকের মান্ডিয়া জেলায় রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রা' আবার শুরু হয়েছে। কর্ণাটক কংগ্রেসের সভাপতি এবং প্রাক্তন রাজ্য মন্ত্রী ডি কে শিবকুমার এই অনুষ্ঠানে বলেছিলেন যে রাজ্যে কংগ্রেস জিতবে। আমরা রাজ্যে ক্ষমতায় আসছি এবং বিজেপির দোকান বন্ধ হতে চলেছে। আমরা গর্বিত যে সোনিয়া গান্ধী রাজ্যের রাস্তায় নেমেছেন। কর্ণাটকে আজ ভারত জোড়া যাত্রা পাণ্ডবপুরা থেকে নাগমঙ্গলা তালুকায় যাবে।

সোনিয়া গান্ধী গতকাল দশেরার দিনে মাইসুরু জেলার এইচডি কোট বিধানসভা কেন্দ্রের বেগুর গ্রামের ভীমাকোলি মন্দিরে প্রার্থনা করেছিলেন। তিনি আজ মান্ডিয়া জেলায় একটি পদযাত্রায় অংশ নেন। বুধবার রাহুল গান্ধী তাঁর সঙ্গে দশেরা উদযাপন করেন। 

উৎসাহ বেড়েছে কংগ্রেস নেতা-কর্মীদের
সোমবার বিকেলে মাইসুরু পৌঁছেছিলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। মঙ্গলবার ও বুধবার দুই দিন ভারত জোড়ো যাত্রার বিরতি ছিল।

Read more Articles on
Share this article
click me!