মা হওয়া কঠিন কথা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বানরের ভিডিও ঘিরে আলোচনা নেটপাড়ায়


বনাধিকারিকের পোস্ট করা ভিডিও ঘিরে সরগরম নেটপাড়া। মাতৃত্ব নিয়ে আলোচনা উস্কে দিল তাঁর একটুকরো কথা। 
 

Asianet News Bangla | Published : Jul 29, 2021 12:17 PM IST

পরম মাতৃস্নেহে মা তার সন্তানকে স্নান করেয়ে দিচ্ছে। তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। কিন্তু এখান মা কোনও মানুষ নয়। একটি বানরের। এই ভিডিওটি শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মকর্তা সুশান্ত নন্দা। তিনি এর আগেও একাধিক ভিডিও পোস্ট করেছেন। যা নিমেষেই মন করেছিলেন নেটিজেনদের। এটিও তেমনই একটি ভিডিও। 

ভিডিওটি খুবই সাধারণ। একটি বানর জঙ্গলের একটি জলাশয়ে তার ক্ষুদে সন্তানকে পরম যন্ত করে স্নান করিয়ে দিচ্ছে। আধুনিক মা যেভাবে তাঁর সন্তানকে ছোট্ট বাথটাবে স্নান করিয়ে এই দৃশ্য তারসঙ্গে হুবহু মিলে যায়। বিডিওটি সাধারণ হলেও বনাধিকারিক তাঁর পোস্ট করা ভিডিও বার্তায় একটি খাঁটি কথা লিখেছেন যা বাহবা কুড়িয়েছে নেট পাড়ায়। তিনি লিখিছেন 'একজন মা এভাবেই সন্তানকে স্নান করতে শেখায় সঙ্গে আরও শিক্ষা দেয় যে অন্য কেউ তার হয়ে স্নান করবে না।' কারণ ভিডিওটিতে দেখা যাচ্ছে অবাধ্য বানর ছানা কিছুতেই স্নান করতে চাইছে না। কিন্তু জোরকে স্নান করিয়ে যাচ্ছে নাছোড় মা। 

Oh so cute! Mamma is mamma!

— rajni tandan (@rajnitandan) July 28, 2021

ভিডিওটি শেয়ার করার পর প্রায় ২ লক্ষ মানুষ সেটি দেখেছেন। অনেকেই সেটি পছন্দ করেছেন। কিন্তু নন্দার লেখার সূত্র ধরে নেটিজেনদের মধ্যে আলোচনা শুরু হয়েচে মাতৃত্ব কতটা কঠিন চ্যালেঞ্জ- তা সে মানুষের মধ্যেই হোক পা পশুপাখিদের মধ্যেই হোক।  

UNESCO-র তকমা পেল 'ধ্বংসস্তূপ'ধোলাবিরা, ছবিতে দেখুন কেমন ছিল এই হরপ্পা সভ্যতার এই শরহটি

স্বামীকে কাদাজলে গড়াগড়ি খেতে দেখে স্ত্রীর বিকট হাসি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ব্রিটিশ দম্পতির ভিডিও

তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোরকে কি এবার কংগ্রেসে, জল্পনা দলের অন্দরেই
 

Share this article
click me!