viral video:রান্নার গ্যাস বাঁচানোর সেরা উপায়! মহিলার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

অদ্ভূত রান্নার পদ্ধতি বলেও অনেকে দাবি করেছেন। ভিডিটিতে দেখা যাচ্ছে এক গৃহবধূ গ্যাসের একটি ওভেনে আলুর দম রান্না করছেন

 

Saborni Mitra | Published : Mar 19, 2024 1:33 PM IST

গ্যাসের দাম কিছুটা কমলেও তা এখনও লাগাম ছাড়া বলেও মনে করেন মধ্যবিত্তরা। তাই রান্নার গ্যাস সাশ্রয় করতে তারা একাধিক পরীক্ষা নিরীক্ষা করে থাকেন। এবার তেমনই এক গৃহবধূর কাণ্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। যা দেখে নেটিজানরা অবাখ হয়েছে। পাশাপাশি তারিফও করেছেন মহিলার। সোশ্যার মিডিয়ায় খাবারের নানা ধরেনর ভিডিও সর্বদাই প্রবল জনপ্রিয় হয়। এবারও কিন্তু তার ব্যাতিক্রম হয়নি।

অদ্ভূত রান্নার পদ্ধতি বলেও অনেকে দাবি করেছেন। ভিডিটিতে দেখা যাচ্ছে এক গৃহবধূ গ্যাসের একটি ওভেনে আলুর দম রান্না করছেন। আলু সেদ্ধ হতে দিয়ে তিনি সেই পাত্র অর্থাৎ ঢাকা খোলা প্রেসারকুকারের ওপরই একটি স্টিলের কড়াই বসিয়ে তাতে তেল দিয়েছেন। সেই ফুটন্ত তেলেই লুচি ভাজতে শুরু করেছেন। একটি ওভেনেই একই সঙ্গে লুচি আর আলুর দম তৈরি। দেখুন সেই ভিডিওটিঃ

 

 

ভিডিওটি নিয়ে ইন্টারনেটে রীতিমত আলোচনা শুরু হয়েছে। অধিকাংশই মহিলার তারিফ করেছেন। একজন নেটিজেন বলেছেন এই মহিলা অসম্ভবকে সম্ভব করেছেন। অন্যজন বলেছেন, জলের স্ফুটনাঙ্ক ১০০ ডিগ্রির বেশি আর সাদা তেল ফুটে গেলে তারতাপমাত্রা ৩০০ ডিগ্রি হয়ে যায়। তাই এভাবে লুচিভাজা সম্ভব। অনেকেই আবার বলেছেন রান্নার গ্যাস বাঁচানোর এটাই সেরা উপায়। মহিলাকে অনেকেই প্রতিভাশালী বলেও দাবি করেছেন।

রেশা শর্মা নামের এক ব্যবহারকারী ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেছেন। ভিডিওটি দ্রুত ছড়িয়ে রয়েছে। অনেকেই বলেছেন এই পদ্ধতিতে গ্যাস বাঁচাতে তারাও চেষ্টা করবে। তবে সত্যি সত্যি কি এভাবে রান্না করা যায়- তাই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যদিও  অনেকেই নিজেরা বাডিতে চেষ্টা করবেন বলেও জানিয়ে  দিয়েছেন। তবে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি। 

Share this article
click me!