Viral Video: AC কামরায় বাদুড় ঝোলা টিকিট বিহীন যাত্রীর দল, রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন যাত্রীদের

ভিডিওতে দেখা যাচ্ছে এসি কামরায় দাঁড়িয়ে দাঁড়িয়ে সফর করছে একদল মানুষ। এটাই হাওড়া-দেরাদুর কুম্ভ এক্সপ্রেস (১২৩৬৯) এর পরিচিত ছবি।

 

Saborni Mitra | Published : Dec 11, 2023 12:44 PM IST

ভারতীয় রেল হল গোটা দেশের লাইফলাইন। কিন্তু সম্প্রতি রেলেই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়- যা নিয়ে রেল যাত্রীদের মধ্যে উদ্বেগের সীমা নেই। ভিডিওটি যথেষ্ট উদ্বেগ বাড়িয়ে বিশেষ করে এসি কামরার যাত্রীদের মধ্যে। কারণ নিরাপত্তা আর আরামের জন্যই কয়েক হাজার টাকা গ্যাঁটের কড়ি খসিয়েই মানুষ এসি কামরায় সওয়ার করেন। এই ভিডিওর পরই এসি কামরার যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ভিডিওতে দেখা যাচ্ছে এসি কামরায় দাঁড়িয়ে দাঁড়িয়ে সফর করছে একদল মানুষ। ভিডিওটি যিনি শেয়ার করেছেন তিনি স্পষ্ট করে জানিয়েছেন, এটাই হাওড়া-দেরাদুর কুম্ভ এক্সপ্রেস (১২৩৬৯) এর পরিচিত ছবি। সেখানে যাত্রীরা এসি কামরাকেই দখল করে নিয়েছে। ভিডিওটি শেয়ার ইন্ডিয়ার ফরেস্ট সার্ভিস অফিসার আকাশ কে ভার্মা। তিনি ক্যাপশনে লিখেছেন, 'ট্রেন 12369-এ ভ্রমণকারী এক বন্ধু টিকিটবিহীন দখলদারদের দ্বারা হাইজ্যাক করা এসি সেকেন্ডক্লাস কোচের এই ভিডিওটি শেয়ার করেছে যারা যাত্রীদের হয়রানি করছে, তাদের বার্থ দখল করছে, চেইন টানছে। যাত্রীরা বেশিরভাগই প্রবীণ নাগরিক। অবিলম্বে স্যানিটেশন প্রয়োজন!'দেখুন ভিডিওটি-

 

 

ভিডিওটি ভারতীয় রেলের একটি বিশৃঙ্খল মুহূর্তের ছবি তুলে ধরেছে। কারণ টিকিট বিহীন যাত্রীদের দাপটে যাদের টিকিট রয়েছে তাদের ভ্রমণের অভিজ্ঞতা খারাপ হচ্ছে। যাত্রী নিরাপত্তা ব্যহত হচ্ছে। পাশাপাশি যাত্রীদের প্রাইভেসিও নষ্ট হচ্ছে। এজাতীয় যাত্রীদের দ্রুত ট্রেনের কামরা থেকে সরিয়ে দেওয়া উচিৎ। যদিও ভিডিওতে দেখা যাচ্ছে দুই পুলিশ কর্মী ভিড় সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।

এই ভিডিওটি শেয়ার করার সঙ্গ সঙ্গে দ্রুত ভাইরাল হয়েছে। অনেকেই অনেক ধরনের মন্তব্য করেছে। সেখানেই অনেক নেটিজেন রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। অনেকে বলেছেন, রেলের নিরাপত্তা রসিকতা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই বলেছেন এই রেলে এই বেহাল দশা দেখার বা শোনার কেউ নেই। অনেকেই বলেছেন রেলের বেহাল দশা দেখার কেউ নেই।

আরও পড়ুনঃ

MP CM: মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী হচ্ছেন মোহন যাদব, শিবরাজ চৌহানের উত্তরসুরী হিসেবে নাম ঘোষণা বিজেপির

IT Raid: ওড়িশা-ঝাড়খণ্ডের পর এবার কলকাতাতে আয়কর হানা,IFA-এ কর্তার বাড়িতে তল্লাশি

Viral Picture: মুখ্যমন্ত্রীর মুখের আদলে ছবি,নেটপাড়ায় ঘুরে বেড়াচ্ছে এপ্রান্ত থেকে সে প্রাপ্ত

 

Share this article
click me!