গভীর রাতে কুস্তিগিরদের ধর্নাস্থলে পুলিশি হানা, মত্ত অবস্থায় চূড়ান্ত অভব্যতা দিল্লি পুলিশের

নিজের সমস্ত পদক মোদী সরকারকে ফিরিয়ে নেওয়ার জন্য আর্জি জানিয়েছেন কুস্তিগির বজরং পুনিয়া। কান্নায় ভেঙে পড়েছেন কুস্তিগির বিনেশ ফোগট। 

Web Desk - ANB | Published : May 4, 2023 4:48 AM IST

ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি তথা উত্তরপ্রদেশের বিজেপি নেতা ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন ভারতের বিখ্যাত কুস্তিগিররা। ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে দিল্লির যন্তরমন্তরে একটানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। সেই আন্দোলনস্থলেই কুস্তিগিরদের সঙ্গে ধুন্ধুমার বেঁধে গেল দিল্লি পুলিশের। বুধবার মধ্যরাতের এই ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল দেশের রাজধানী।

প্রথমে কুস্তিগির এবং পুলিশের মধ্যে বাকবিতণ্ডা দিয়ে হয়েছিল এই ঝামেলার সূত্রপাত। এরপর সেই দ্বন্দ্ব হাতাহাতি থেকে পৌঁছে যায় একেবারে মারধর এবং গালিগালাজ পর্যন্ত। অবস্থানকারী কুস্তিগিরদের অভিযোগ, মদ খেয়ে এসে এক দল দিল্লি পুলিশ তাঁদের সঙ্গে বুধবার সন্ধে থেকেই অভব্য আচরণ করছিলেন। এরপর রাত্রিবেলা তাঁরা ফের আন্দোলনস্থলে ফিরে আসেন এবং অবস্থানরত মহিলাদের গালিগালাজ করতে শুরু করেন। কুস্তিগিরদের ব্যাপকভাবে মারধর করতেও শুরু করে দেন তাঁরা।

পুলিশের মারধরে গুরুতরভাবে জখম হন ২ আন্দোলনকারী, মাথাতেও গুরুতর চোট পান অনেকে । তাঁদের মধ্যে ১ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। সারা দিন বৃষ্টি হওয়ার কারণে আন্দোলনস্থলে বসতে অসুবিধা হচ্ছিল। তখন বিক্ষোভস্থলে খাট পাতার চেষ্টা করেছিলেন কুস্তিগিররা। তখনই ওই পুলিশকর্মীরা এসে তাঁদের ওপর অত্যাচার শুরু করেন বলে অভিযোগ। পুলিশের দলের মধ্যে কোনও মহিলা কর্মী ছিলেন না বলেও জানিয়েছেন প্রতিবাদীরা।

কুস্তিগির বিনেশ ফোগট দেশের প্রশাসনের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন, “আমরা কোনও দাগি আসামি নই যে পুলিশ আমাদের সঙ্গে এরকম আচরণ করবে। এই দিনটি দেখার জন্যই কি আমরা দেশের হয়ে এত পদক জিতলাম?” আরেকদিকে, কুস্তিগির বজরং পুনিয়া আবেদন করেছেন, “সারা দেশের মানুষের আমাদের পাশে এসে দাঁড়ানো উচিত। দিল্লি পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করে আমাদের উপর বলপ্রয়োগ করছে। আমি সরকারকে অনুরোধ করব যেন আমার সব পদক ফিরিয়ে নেওয়া হয়।”

আরও পড়ুন- 
ব্রিটিশদের জুতো চাটার জন্যই মা দুর্গার পুজো? বিশ্বভারতীর উপাচার্যের মন্তব্যের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করলেন গর্গ চট্টোপাধ্যায়
‘হার্ভার্ড-অক্সফোর্ডের বিচারপতি’-র কথা বলে কি প্রচ্ছন্নে ডি ওয়াই চন্দ্রচূড়কেই নিশানা করলেন কিরেন রিজিজু?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে আজই হতে পারে রুবি মেট্রোর শুভ সূচনা, জেনে নিন মেট্রোপথের বিস্তারিত তথ্য

Share this article
click me!