টাকা তুলতে আর ATM-নয়, বাড়ির সামনের দোকানে গেলেই হবে, চালু হল বিশেষ পদ্ধতি

এবার থেকে টাকা তুলতে আর যেতে হবে না ATM-নয়, বাড়ির সামনের দোকানে গেলেই হবে। অবাক হচ্ছেন? শুরু হল এক বিশেষ পদ্ধতি।

Sayanita Chakraborty | Published : Feb 15, 2024 5:09 AM IST / Updated: Feb 15 2024, 10:42 AM IST

সকলের সুবিধার কথা চিন্তা করে আসছে নতুন পদ্ধতি। বর্তমানে টাকা তোলার নয়া পদ্ধতি এল বাজারে। এবার থেকে টাকা তুলতে আর যেতে হবে না ATM-নয়, বাড়ির সামনের দোকানে গেলেই হবে। অবাক হচ্ছেন? শুরু হল এক বিশেষ পদ্ধতি।

জেনে নিন কীভাবে পাবেন এই সুবিধা

বাড়ির সামনের যে কোনও দোকান থেকে এবার টাকা তুলতে পারবেন। তুলতে গেলে মোবাইলে একটি বিশেষ অ্যাপ থাকতে হবে। আর অবশ্যই দোকানদারকে ব্যাঙ্কের স্বীকৃত মার্চেন্ট হতে হবে। টাকা তোলার জন্য একটি ওটিপি যাবে আপনার ফোনে। ওটিপি যাচাই করার পর ব্যাঙ্কের অনুমতি পেয়ে যাবেন। তারপর মিলবে নগদ টাকা।

টাকা তোলার পদ্ধতি

টাকা তুলতে হলে প্রথমে মোবাইলে অ্যাপ ডাউনলোড করুন। তারপর সেই অ্যাপ থেকে রিকোয়েল্ট পাঠান। এবার আপনার ফোনে আসবে একটি ওটিপি। দোকানদার বা মার্চেন্ট পার্টনারকে দিতে হবে সেই ওটিপি। এবার ওটিপি মিলে গেলে দোকানদার আপনাকে টাকা দিয়ে দেবে।

আপাতত চণ্ডিগড় ভিত্তিক ফিনটেক্স স্টার্টআপ পে মার্ট ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এনেছে এই সুবিধা। আইডিবাআই ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্ক, জম্বু কাশ্মীর ব্যাঙ্ক ও কারুর বৈশ্য ব্যাঙ্কের মাধ্যমে দেশের ৪ হাজার মার্চেন্ট বা দোকানদারের সঙ্গে ইতিমধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে। চলতি বছরের শেষ দেশের ৫ লক্ষ দোকানদার এই বিশেষ ব্যবস্থার সঙ্গে যুক্ত হতে পারে বলে জানা গিয়েছে। এর ফলে উপকৃত হবেন সকলেই। মিলবে টাকা তোলার বিশেষ সুযোগ। এবার আর যেতে হবে না এটিএম বা ব্যাঙ্কে। সেখানে লাইন দিয়ে টাকা তোলার সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন সকলেই। টাকা তুলতে বাড়ির সামনের দোকানে গেলেই হবে, চালু হল বিশেষ পদ্ধতি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

BAPS Hindu Temple: 'মন্দির দর্শনে আবু ধাবিতে ভিড় বাড়বে,' আশায় প্রধানমন্ত্রী

TMC Vs BSF: চোপড়ায় বাংলাদেশ সীমান্তে ৪ শিশুর মৃত্যু, তৃণমূলের নিশানায় বিএসএফ

Share this article
click me!