পাকিস্তানে গিয়ে একি করলেন দুই সন্তানের জননী অঞ্জু? ফেসবুক বন্ধু নাসরুল্লাহর সঙ্গে কী তাঁর বর্তমান সম্পর্ক

অঞ্জু মঙ্গলবারই পাকিস্তানের প্রত্যন্ত গ্রামে হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন। নাম পরিবর্তন করে বর্তমানে ফতিমা হয়েছে। আর সোশ্যাল মিডিয়ার বন্ধুকে বিয়ে করেছেন।

 

Saborni Mitra | Published : Jul 25, 2023 4:47 PM IST

জল্পনার শেষ। ভারতের দুই সন্তানের জননী অজ্ঞ পাকিস্তানে নিয়ে ধর্ম পরিবর্তন করে তাঁর ফেসবুক বন্ধুর সঙ্গে বিয়ে সেরে ফেলেছেন। যদিও এদিনই তাঁর ফেসবুক বন্ধু সাফাই দিয়ে বলেছিলেন নির্ধারিত দিনেই ভারতে ফিরে যাবেন অঞ্জু। কিন্তু বিয়ের খবরে সীমান্তের এপারে রীতিমত সব ওলটপালট হয়ে গেল।

সংবাদ সংস্থা সূত্রে খবর অঞ্জু মঙ্গলবারই পাকিস্তানের প্রত্যন্ত গ্রামে হিন্দু ধর্ম ছেড়ে মুসলিম ধর্ম গ্রহণ করেছেন। নাম পরিবর্তন করে বর্তমানে ফতিমা হয়েছে। আর সোশ্যাল মিডিয়ার বন্ধুকে বিয়ে করেছেন। ৩৪ বছরের ভারতীয় মহিলা অঞ্জু বর্তমানে খাইবার পাখতুলখোয়ার আপার দির জেলায় রয়েছেন। সেখানেই তাঁর ২৯ বছরের প্রেমিক তথা পাকিস্তানের বাসিন্দা নাসুরুল্লাহর বাড়ি। একই বাড়িতে রয়েছেন তিনি। ২০১৯সাল থেকেই ফেসবুক তাদের যোগাযোগের মাধ্যমে। পাকিস্তান প্রশাসন জানিয়েছে, এদিন কড়া নিরাপত্তার মধ্যে স্থানীয় একটি জেলা দায়রা জজ আদালতে রেজিস্ট্রি বিয়েও করেন তাঁরা। জেলা প্রশাসন জানিয়েছে, 'নাসরুল্লাহ ও অঞ্জুর বিয়ে সম্পন্ন হয়েছে। ইসলাম ধর্ম গ্রহণ করার পরেই তাদের নিকাহ হয়।' জেলা প্রশাসন আরও জানিয়েছে, ভারতীয় মহিলাকে কড়া নিরাপত্তায় আদালত থেকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। তাঁর নিরাপত্তা সুনিশ্চ করা হয়েছে । জেলা প্রশাসন আরও জানিয়েছে, তারা দুজনেই স্বেচ্ছায় বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে। কেউ কোনও জোরাজুরি করেনি।

Manipur Issue: 'মণিপুর ইস্যুতে সংসদে আমি আলোচনায় রাজি', বিরোধীদের চিঠি দিয়ে বার্তা অমিত শাহের

পাকিস্তান প্রশাসন আরও জানিয়েছে যুগকে কড়া নিরাপত্তায় জেলার দর্শনীয় স্থানগুলি ঘুরিয়ে দেখিয়েছে। যারমধ্য়ে রয়েছে চিত্রাল জেলার সঙ্গে সংযোগকারী লাওয়ারি টানেল। সবুজ বাগানে তারা হাতধরাধরি করে ছবিও তুলেছে। বিয়ের আগে অঞ্জু একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তিনি দাবি করেছেন, তিনি পাকিস্তানে নিরাপদে রয়েছেন। তাঁর কোনও সমস্যা নেই।

এদেশেই পাকাপাকিভাবে থেকে যেতে চান, আর্জি জানিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি পাকিস্তানের সীমা হায়দারের

অঞ্জু উত্তর প্রদেশের কারলোর গ্রামের বাসিন্দা ছিলেন। বিয়ে হয় রাজস্থানের আলোয়ার জেলায়। তাঁর রাজস্থানের স্বামীর নাম আরবিন্দ। তাদের দুই সন্তানও রয়েছে। এক জনের বয়স ১৫ অন্যজনের বয়স ৭। কিন্তু চাকরির জন্য ভিসার প্রয়োজন বলে তিনি ভিসা বানিয়েছিলেন। তারপর স্বামীকে জানিয়েছিলেন তিনি জয়পুরে যাচ্ছেন। কিন্তু জয়পুর না গিয়ে অঞ্জু সোজা চলে ওয়াঘা বর্ডার পার করে চলে যান পাকিস্তানে। তাঁর কাছে পাকিস্তানে যাওয়ার বৈধ নথি রয়েছেন। নতুন দিল্লি জানিয়েছেন অঞ্জু ৩০ দিনের ভিসা নিয়ে পাকিস্তানে গিয়েছেন। ২০ অগাস্ট তাঁর ভারতে ফিরে আসার কথা।

মণিপুরে মধ্যযুগীয় বর্বরতা, গণধর্ষিতা দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

 

যদিও অঞ্জুর পাকিস্তানের স্বামী নাসরুল্লাহ পাঁচ ভাইবোনের মধ্যে সব থেকে ছোট। তিনি শেরিংগালের একটি বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক। তিনি আগেই পুলিশকে হলনামা দিয়ে বলেছিলেন, অঞ্জুর সঙ্গে তাঁর বন্ধুত্ব রয়েছে। প্রেম নয়। নির্ধারিত সময়ই অঞ্জু দেশে ফিরে যাবে। তবে পাকিস্তানের পুলিশ জানিয়েছে, অঞ্জুর সহ নথি বৈধ। তাঁকে নাসরুল্লাহের সঙ্গে থাকার অনুমতি দেওয়া হয়েছে। নাসরুল্লাহকেই তাঁর দেখাশোনা করার অনুমতিও দিয়েছে। এক পুলিশ অফিসার জানিয়েছেন, অঞ্জু প্রেমের জন্য পাকিস্তানে এসেথেন। এখন সুখে সেখানেই বসবাস করছেন।

তবে অঞ্জু কী দেশে ফিরবে? এই প্রশ্নের উত্তর এখন অনিশ্চিত। যদিও তাঁর রাজস্থানের স্বামী এখনও আশাবাদী অঞ্জু দেশে ফিরে আসবে।

 

Share this article
click me!