Pakistan News: জাতীয় নিরাপত্তা নিয়ে আশঙ্কা! পাকিস্তানে নিষিদ্ধ 'এক্স'

জঙ্গি কার্যকলাপে মদত দিতে গিয়ে নিজেদের দেশের নিরাপত্তা লাটে তুলে দিয়েছে পাকিস্তান। এবার জাতীয় নিরাপত্তার দোহাই দিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের উপর খড়্গহস্ত পাকিস্তান সরকার।

Soumya Gangully | Published : Apr 17, 2024 11:10 AM IST / Updated: Apr 17 2024, 07:20 PM IST

এ বছরের ফেব্রুয়ারিতে সাময়িকভাবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স' নিষিদ্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার এমনই জানাল পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রক। ফলে এতদিন ধরে পাকিস্তানে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে যে সমস্যা চলছে, তার কারণ জানা গেল। এ বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকেই পাকিস্তানে 'এক্স' ব্যবহারকারীরা জানাচ্ছিলেন, এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। কিন্তু এতদিন পাকিস্তান সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। এবার সরকারিভাবে 'এক্স' নিষিদ্ধ করার কথা জানানো হল। বুধবার আদালতে লিখিত বিবৃতি দিয়ে পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রক জানাল, এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

পাকিস্তানে সোশ্যাল মিডিয়া নিয়ে সমস্যা

আন্তর্জাতিক সংবাদসংস্থা সূত্রে খবর, পাকিস্তান সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, 'ট্যুইটার বা এক্স প্ল্যাটফর্ম পাকিস্তান সরকারের নির্দেশিকা মানতে অস্বীকার করেছে। পাকিস্তান সরকার সতর্ক করে দিয়ে বলেছিল, এই প্ল্যাটফর্মের অপব্যবহার করা হচ্ছে। কিন্তু তারপরেও ব্যবস্থা নেওয়া হয়নি। এই কারণেই এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিষিদ্ধ করা হয়েছে।' এ বিষয়ে 'এক্স' প্ল্যাটফর্মের পক্ষ থেকে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি।

পাকিস্তানে অস্থিরতা অব্যাহত

সম্প্রতি পাকিস্তানের বিভিন্ন জায়গায় অশান্তি, হামলার ঘটনা দেখা যাচ্ছে। বিশেষ করে বালুচিস্তান ও পাঞ্জাব প্রদেশে অস্থিরতা দেখা যাচ্ছে। কয়েকদিন আগেই পাঞ্জাব প্রদেশে থানায় হামলা চালায় পাকিস্তানের সেনাবাহিনী। এই হামলায় বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হন। এরপর বালুচিস্তানে জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে ১১ জন সাধারণ মানুষের। পাকিস্তানের আর্থিক অবস্থা চরম সঙ্কটজনক। এর ফলেই অস্থিরতা বাড়ছে। সম্প্রতি স্ত্রী ও ৭ সন্তানকে হত্যা করেছে এক ব্যক্তি। তার দাবি, আর্থিক সঙ্কটের জেরে খেতে দিতে পারছিল না বলেই খুন করেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

মর্মান্তিক! পাকিস্তানে শিখ যুবককে নগ্ন করে নৃশংসভাবে আক্রমণ! ভাইরাল হল ভিডিও

পাকিস্তানের বেলুচিস্তানে জঙ্গিদের হাতে নিহত ১১জন সাধারণ মানুষ, তীব্র চাঞ্চল্য

'মোদী পরমাণু বোমাকে ভয় পায়, আমাদের কাছে প্রচুর জঙ্গি আছে'! পাকিস্তানি ব্যক্তির ভিডিও ভাইরাল

Share this article
click me!