ক্যালিফোর্নিয়ায় বন্দুকবাজের হামলায় নিহত ৬, ঘটনার হাড়হিম করা ভিডিও ভাইরাল

বন্দুকবাজের হামলায় রক্তাক্ত ক্যালিফোর্নিয়া। প্রাণ হারিয়েছেন ৬ জন। আহত ১২ জনের চিকিৎসা চলছে। এই হামলার ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে।

Saborni Mitra | Published : Apr 4, 2022 4:24 AM IST

ক্যালিফোর্নিয়ায় বন্দুকবাজদের হামলা। এখনও প্রযন্ত ৬ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা ১২। যারমধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।  সোমবার ভোররাতে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।  শহরের পুলিশ প্রধান ক্যাথি লেস্টার জানিয়েছেন রবিবার রাত ২টো নাগাদ একাধিক শ্যুটার গুলি চালায়। তবে তার আগে শহরের কেন্দ্রস্থলে তাদের মধ্যে রীতিমত সংঘর্ষ বেধে ছিল। তিনি আরও জানিয়েছেন আসপাশের কর্তৃব্যরত ডিউটি অফিসাররে রাতেই একাধিকবার বন্দুকের আওয়াজ শুনেছেন। তাঁরা  অনেকেই লোকদের ছুটে এলাকায় ছেড়ে পালাতে দেখেছেন। ঘটনাস্থলে পুলিশ যখন পৌঁছেছে তখনও অকেনেই বন্দুক নিয়ে তাদের ওপর হামলা চালায়। পাশাপাশি প্রচুর ভিড়ও ছিল সেখানে। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে ঘটনাস্থল থেকে ৬টি মৃতদের উদ্ধার হয়েছে। যার মধ্যে তিন জন মহিলা ও তিন জন পুরুষ। আহত ১২ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার সকালে স্যাক্রামেন্টোর মেয়র ড্যারেল স্টেইনবার্গ হাসপাতালে ভর্তি রয়েছে যারা তাদের সঙ্গে দেখা করেছেন। তিনি হাসরপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন বলেও জানিয়েছেন। আক্রান্তরা যদি অভিযোগ জানাতে চায় তাহলে তাদের পাশে সরকার থাকবে বলেও জানিয়েছেন। 

তবে কী কারণে এই হামলা তা এখনও স্পষ্ট নয়। একটি সংবাদ সংস্থা জানিয়েছে, ক্যালিফোর্নিয়ায় হামলার বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে রাস্তায় প্রচুর মানুষ হাতাহাতি করছে। গুলিও চলেছে। এক নিরাপত্তা কর্মী জানিয়েছেন এই ঘটনা খুবই ভয়ঙ্কর ছিল। গোটা এলাকা রক্তে ভেসে যাচ্ছিল। যা থেকে স্পষ্ট এই এলাকায় নির্বিচারে গুলি চালান হয়েছিল। অনেকেই তার পরিবারের সদস্যদের খুঁজছিলেন। এক মহিলা জানিয়েছেন তাঁর স্বামী এই ঘটনায় মারা গেছে। কিন্তু কী থেকে এই ঘটনা সূত্রপাত তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে- রাস্তার ধারে বেশ কয়েকজন মহিলা ও পুরুষ হাতাহাতি করছে। তারপরই শোনা যায় গুলির আওয়াজ। পরপর গুলি চালান হয়েছে। 

তবে গোটা এলাকায় নিরাপত্তা বাড়ান হয়েছে। স্থানীয় রেস্তোরাঁ ও বারগুলির পরিস্থিতি খতিয়ে দেখছে পুলিল। প্রয়োদন ছাড়া স্যাক্রামেন্টো- এই এলাকাটি স্থানীয়দের এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। 

আকাশ জুড়ে আলোর খেলা, মহাজাগতিক ঘটনার সাক্ষী রইল দেশের একটি অংশ

ইউক্রেনে রাসায়নিক অস্ত্র প্রয়োগ করছে রাশিয়া- আশঙ্কা আমেরিকার, কিয়েভ যেতে পারেন পোপ

ইমরানের বিখ্যাত সুইং-এ কুপোকাত বিরোধীরা, ১০টি পয়েন্টে দেখুন পাক-রাজনীতিক সংকট

Share this article
click me!