ইসরাইল আক্রমণের সময় হামাস জঙ্গীরা এই ড্রাগের নেশায় চুর ছিল, প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

ক্যাপ্টাগন ড্রাগ প্রথম নয় যা ব্যবহার করা হয়েছে। এই ড্রাগ আইএসআইএস জঙ্গিরা প্রায়শই ব্যবহার করেন। ছোটখাটো দেশে ১ ও ২ ডলার টাকায় বিক্রি হয়।

Sayanita Chakraborty | Published : Oct 21, 2023 8:35 AM IST / Updated: Oct 21 2023, 02:23 PM IST

বহুদিন ধরে খবরে ইজরায়েল-হামাস। এতদিন পরও চলছে ইজরায়েল-হামাস যুদ্ধ। মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার পার করেছে। নিহত প্রায় দেড় হাজার হামাস জঙ্গি। এবার প্রকাশ্যে এল এক চাঞ্চল্যকর তথ্য। হামাস ইজরায়েলে আক্রমণের সময় ব্যবহার করা হয়েছে ক্যাপ্টাগন ড্রাগ। জানা গেল এমনই তথ্য।

জানা গিয়েছে, ক্যাপ্টাগন ড্রাগ প্রথম নয় যা ব্যবহার করা হয়েছে। এই ড্রাগ আইএসআইএস জঙ্গিরা প্রায়শই ব্যবহার করেন। ছোটখাটো দেশে ১ ও ২ ডলার টাকায় বিক্রি হয়। এই ড্রাগের দৌলতে মানুষের মন থেকে ভয় চলে যায়। সে হিংসাত্মক হয়ে ওঠে। এর প্রভাবেই মানুষ এর ঘোরে চলে যায়। এমন সময় এমন কাজ করতে সে ভয় পায় না, যা সে করবে বলে স্বপ্নেও ভাবেনি। জানা গিয়েছে, এমন ড্রাগ ব্যবহার করা হয়েছে ইজরায়েলে আক্রমণের সময়।

এদিকে আবার যুদ্ধ পরিস্থিতি তৈরি হওয়ার পরই বেশ কয়েকজন পণবন্দি করে রেখেছে হামাস। বিভিন্নভাবে মধ্যস্থতা করে তাদের মুক্তির ব্যবস্থা করা হচ্ছে। অবশেষে দুজনকে মুক্তি দিয়েছে হামাস। ২ সপ্তাহ ধরে তাদের গোপন ঘাঁটিতে রাখার পর সম্পর্কে মা ও মেয়ে, দুই মহিলাকে মুক্তি দেওয়া হয়েছে। ৫৯ বছরের জুডিথ তাই রানান ও তাঁর মেয়ে ১৭ বছরের নাতাসিতে মুক্তি দেওযা হয়েছে। শুক্রবার গাজা স্ট্রিপ সীমান্তে ইজরায়েলি সেনার হাত ধরে বাড়ি ফিরবেন তারাঁ। ইজরায়েল ও হামাস দু তরফ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে।

 

 

আরও পড়ুন

Dengue Drug: ডেঙ্গু নিকেশের প্রথম ধাপ, ডেঙ্গুর প্রথম ওষুধের ট্রায়াল রান খুব সফল

গ্রিনল্যান্ডের বরফ নিয়ে সতর্কতা জারি বিজ্ঞানীদের, পাশের দেশগুলোতে আতঙ্কের ঢেউ

Viral Video: ভয়ঙ্কর কাণ্ড! মেলায় রাইড চড়তে উঠে ৩০ ফুট উঁচুতে মৃত্যুর মুখোমুখি, ভাইরাল হল ভিডিও

Share this article
click me!