রেল লাইনের ধারে ফল খেতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা, পঞ্জাবের কিরাটপুর সাহিবে ৪ নাবালককে সজোরে ধাক্কা মারল ট্রেন

চার কিশোর রেললাইনে বসে ফল খাচ্ছিল। সেই সময়ই পিছন থেকে এসে ধাক্কা মেরে দেয় ট্রেন। ঘটনাস্থলেই মারা যায় দুই কিশোর। Saharanpur Himachal Train crushed 4 boys in Punjab Sri Kiratpur Sahib while eating fruit on rail line

Sahely Sen | Published : Nov 28, 2022 9:47 AM IST

রেললাইনের পাশের গাছে হয়েছিল সুস্বাদু ফল। গাছ থেকে ফল পেড়ে খাওয়ার লোভে নিজের বন্ধুদের ডেকে নিয়ে গিয়েছিল কিশোর। কিন্তু, বিপদ যে সেখানেই ওঁত পেতে আছে, তা বুঝতে পারেনি কেউই। বাড়ি ফেরা হল না পঞ্জাবের ৩ নাবালকের।

রবিবার পঞ্জাব রাজ্যের কিরাটপুর সাহিবে ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে রয়েছে আরও ১ নাবালক। রেললাইনে বসে ফল খেতে গিয়েছিল ওই ৪ জন নাবালক। আচমকা ট্রেনের আগমন বুঝতে পারেনি কেউই। প্রচণ্ড আঘাতে প্রাণ চলে গেল তিন কিশোরের। গুরুতর আহত আরও এক কিশোর। পুলিশ সূত্রে জানা গেছে যে, ঘটনার আগে চার কিশোর রেললাইনে বসে ফল খাচ্ছিল। সেই সময়ই পিছন থেকে এসে ধাক্কা মেরে দেয় ট্রেন। ঘটনাস্থলেই মারা যায় দুই কিশোর। বাকি ২ জনকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হলে মাঝ রাস্তাতেই এক কিশোরের মৃত্যু হয়। চতুর্থ বালককে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে, তার শরীরের আঘাত অত্যন্ত গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, রবিবার সকালে পঞ্জাবে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। কিরাটপুর সাহিবের কাছে সুতলেজ নদীর ওপর লোহান্ড রেলওয়ে ব্রিজের রেললাইনে বসেছিল চার কিশোর। পাশের ঝোপ থেকে ফল পেড়ে খাচ্ছিল তারা। এমন সময়ই সাহারানপুর থেকে হিমাচল প্রদেশগামী একটি ট্রেন ওই লাইনেই চলে আসে এবং চার কিশোরকে সজোরে ধাক্কা মারে।

তবে, ধাক্কা মারার পর ট্রেনটি ঘটনাস্থল ছেড়ে চলে যায়নি। সঙ্গে সঙ্গেই ব্রেক কষেন চালক। মুহূর্তের মধ্যে লাইনের ধারে লোকজন জড়ো হয়ে যায়। স্থানীয় বাসিন্দারাই আহত কিশোরদের উদ্ধার করে আনন্দপুর সাহিবের সিভিল হাসপাতালে নিয়ে যান। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই কিশোরের। বাকি দুইজনকে নিয়ে হাসপাতালে যাওয়া হলেও, পথেই এক কিশোরের মৃত্যু হয়। চতুর্থ কিশোরও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর জগজিৎ সিং বলেন, “ওই চার কিশোর রেললাইনে বসে ফল খাচ্ছিল। তারা বুঝতেই পারেনি যে পিছন থেকে ট্রেন আসছে। ঘটনাস্থলেই দুই কিশোরের মৃত্য়ু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় আরও এক কিশোরের মৃত্যু হয়।” দুর্ঘটনার পর পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইট করে শোক প্রকাশ করেন এবং নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য আবেদন জানান।

 


আরও পড়ুন-
সাংবাদিককে বেধড়ক পিটিয়ে, লাথি মেরে হাতে হাতকড়া পরিয়ে দিল চিনের পুলিশ, জিনপিং-এর শাসনে দমবন্ধ দেশবাসীর
কেরলের তিরুবনন্তপুরমের ভিজিঞ্জাম বন্দর নির্মাণের প্রতিবাদ পৌঁছে গেল চরম পর্যায়ে, পুলিশের ওপর ব্যাপক হামলা উপকূলীয় বাসিন্দাদের
সপ্তাহের শুরুতে ওপরের দিকেই রইল কলকাতার তাপমাত্রা, আজ কোন জেলায় কত নামল পারদ?

Share this article
click me!