Covid-19: শুধু কলকাতাতেই কোভিডে আক্রান্ত ৩০০ ছুঁইছুঁই, আশঙ্কা বাড়িয়ে সুস্থতার হার আরও কমল রাজ্যে


দৈনিক কোভিড সংক্রমণ আশঙ্কা বাড়িয়ে একদিনে ৩০০ ছুঁইছুঁই  কলকাতায়।  শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৯৭৪ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 24, 2021 4:51 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid poisitive) আশঙ্কা বাড়িয়ে একদিনে ৩০০ ছুঁইছুঁই  কলকাতায়। এদিকে ১ হাজারের পথে রাজ্যে।  অগাস্ট - অক্টোবরের মাঝে বারবার সংক্রমণ কমে গিয়েও ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ (Covid Graph)। তবে এবার সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিল কলকাতা সহ রাজ্য। শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৯৭৪ জন।  

আরও পড়ুন, সকালে হালকা শীতের আমেজ শহরে, উত্তরবঙ্গে হালকা-মাঝারি বৃষ্টি, প্রবল বর্ষণ দক্ষিণ ভারতে

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  আড়াইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৯৭৪ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়ায় । এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। ৪ জন করে আক্রান্ত হয়েছে কালিংপং ও  আলিপুরদুয়ারে । ৫ জন করে আক্রান্ত হয়েছে  মালদহে। আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২৬৮। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৭ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২৭ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৭৬ জন এবং হুগলিতে ৮৪ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৭৯ জন।

আরও পড়ুন, By Election: '৪-০ করতে হবে', উপনির্বাচনের প্রচারে নেমে BJP-কে তোপ দাগলেন অভিষেক

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২০, ৪২৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১২৫ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৯৯ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন কলকাতা-উত্তর ২৪ পরগণা, ২ জন নদিয়া,  হুগলি- দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৭৩১ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৮ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৮, ৬৯০ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩৩ শতাংশ থেকে দুই দফায় কমে, শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩১ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!