Covid-19: লক্ষী পুজোর আগে সংক্রমণ কমল রাজ্যে, বাড়ল সুস্থতার হার, তবুও ১০০-র উপরেই কলকাতা


 লক্ষী পুজোর আগেই  সংক্রমণ আরও কমল সারা বাংলায়।   শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৪৪৩ জন।  

 

 

Asianet News Bangla | Published : Oct 17, 2021 2:24 AM IST / Updated: Oct 17 2021, 07:55 AM IST

 লক্ষী পুজোর আগেই  সংক্রমণ আরও কমল সারা বাংলায়। একদিনে ১০৮ জন আক্রান্ত হয়ে শীর্ষ  সংক্রমণ সেই কলকাতাতেই। বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট - অক্টোবর ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে থাকলেও এবার তা এগিয়ে গিয়েছে। শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৪৪৩ জন।  

আরও পড়ুন, আজ কলকাতা সহ ৭ জেলায় ভারী বর্ষণ, মঙ্গল অবধি মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ

শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ কমে একশোর কিছুটি উপরে কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৪৪৩ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে। ৩ জন করে ঝাড়গ্রাম,    ৪ জন করে কালিংপং, বীরভূম, দুই  বর্ধমান এবং পূর্ব মেদিনীপুরে ।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১০৮। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ৮ ৪ জন থেকে বেড়ে ৯১ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমে গিয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৯   জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৩২ জন এবং হুগলিতে ৪৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২০ জন।

আরও পড়ুন, Ustad Rashid khan: 'বাড়ির সামনে স্নাইপার তাক করা, বেরোলেই গুলি', রশিদ খানকে প্রাণ নাশের হুমকি

শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৮, ৮৮৩ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫১০৩বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১০৫ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে  ৪ জন  উত্তর ২৪ পগণায়, ২ জন নদিয়ায় এবং কলকাতা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণায়  ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪৪৫ জন  ।কমেছে কোভিড জয়ীর সংখ্যা । পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৩,৪৯৮ জন।  রাজ্যে  সুস্থতার হার বেড়েছে, শনিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩৩ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!