Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী, কলকাতায় একদিনে মৃত ৫

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৬২। গত ২৪ ঘণ্টায় তা কিছুটা কমেছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬০ জন। 

Asianet News Bangla | Published : Nov 18, 2021 5:01 PM IST / Updated: Nov 18 2021, 10:38 PM IST

আজও সাড়ে ৮০০-র উপর থাকল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের (Daily Corona Cases) সংখ্যা। তবে গতকালের থেকে সংক্রমণের পরিমাণ সামান্য কম। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হাওড়া (Howrah) দক্ষিণ ২৪ পরগনা ও  হুগলি (Hooghly)।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৫২। গত ২৪ ঘণ্টায় তা খানিকটা কমেছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৩ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৭ হাজার ৫১৬।

আরও পড়ুন- COVID-19 Vaccination-১১৫ কোটি ভ্যাকসিনের লক্ষ্যমাত্রা পেরোল ভারত

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮২৫ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ৭২।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার ও ঝাড়গ্রাম। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ৩ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১৫, দার্জিলিংয়ে ৩৪, কালিম্পংয়ে ৫, জলপাইগুড়িতে ১৭, উত্তর দিনাজপুরে ৭, দক্ষিণ দিনাজপুরে ২৮ ও মালদহে ৫।

আরও পড়ুন- ভারতে ম্যাচ শুরু হতেই উধাও কোভিড বিধি সংক্রমণ বাড়ার উদ্বেগ প্রকাশ বিশেষজ্ঞদের

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২৩৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৬১ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৬। এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৬৭ জন। তারপর রয়েছে হুগলি। সেখানে আক্রান্ত ৪৫ জন।

আরও পড়ুন- জলবায়ু সম্মেলন থেকেও ছড়াল কোভিড সংক্রমণ, এক ধাক্কায় আক্রান্ত ৩০০

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ২ জন। আর ঝাড়গ্রামে আক্রান্তের সংখ্যা ৩। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, নদিয়ায় ১ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ৩ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে। সেই কারণে সংক্রমণের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন। 

Share this article
click me!