Covid-19: কোভিডে শুধু কলকাতাতেই ৫ হাজারের উপরে মৃত্যু, পুজোর আগে ফের সংক্রমণ বাড়ল রাজ্যে

পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭৫ জন ।  মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬১৯ জন,  সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে  কলকাতাতেই। 

 

 

Asianet News Bangla | Published : Oct 6, 2021 4:01 AM IST / Updated: Oct 06 2021, 11:17 AM IST

 বাংলায় (West Bengal) কোভিড সংক্রমণ ৬০০ গণ্ডীতেই আটকে রয়েছে। অগাস্ট -সেপ্টেম্বর থেকেই ৪০০ থেকে ৭০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। এবারেও তা অন্যথা হল না। উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে।  মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬১৯ জন।  সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে  কলকাতাতেই (Kolkata)।

আরও পড়ুন, Mahalaya: আজ মহালয়া, ভোর রাত থেকেই শুরু তর্পণ, কড়া নিরাপত্তা বাংলার ঘাটগুলিতে

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৬১৯ এ এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে কালিংপং, পুরুলিয়া এবং উত্তর দিনাপুরে। এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন।  বীরভূমে ৫ জন,  আলিপুরদুয়ারে ৬ জন।  মুর্শিদাবাদ, মালদায় কমে ৭ জন আক্রান্ত হয়েছে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১২৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১১৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২৮ জন। কোচবিহারে কমে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৩৬ জন এবং হুগলিতে ৪৫ জন , নদিয়াতে  কমে ৩৯ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৫৯ জন।   

আরও পড়ুন, বঙ্গোপসাগরের উপরে ঘূর্ণাবর্ত, আজ মহালয়ায় উপকূলের জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৭,২১৮ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৮০ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১১৮ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা।   এখানে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৬১৯  জন  এবং ১১জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতায় ৩ জন,  নদিয়াতে ২ জন, কালিংপং- দক্ষিণ ২৪ পগণায় ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭৫ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪৬,০৩৭জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Share this article
click me!