COVID 19: ফের সংক্রমণ বাড়ল রাজ্যে, এখনও ১০০-র উপরেই কোভিডরাজ কলকাতায়


বাংলায় ফের চোখ রাঙাচ্ছে দৈনিক কোভিড সংক্রমণ। এখনও একদিনে ১০০ উপরে সংক্রমণ নিয়ে দাঁড়িয়ে আছে কলকাতা-উত্তর ২৪ পরগণা।
 

Asianet News Bangla | Published : Sep 23, 2021 6:17 AM IST / Updated: Sep 23 2021, 01:39 PM IST

বাংলায় ফের চোখ রাঙাচ্ছে দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ফের বেড়েছে সংক্রমণের সংখ্যা। এদিকে ফের চিন্তা বাড়িয়ে এখনও ১০০ এর উপর কোভিডরাজ কলকাতা-উত্তর ২৪ পরগণায়। তবে কোভিডে মৃত্যু কমে এবার ৫ জেলায় দাঁড়িয়েছে।

আরও পড়ুন,WB Assembly Election: মুর্শিদাবাদে সরাসরি 'খেলা হবে'-র ডাক, মোদীকে চ্যালেঞ্জ সায়নীর
উল্লেখ্য,  গত ৪৮ ঘন্টা আগে অর্থাৎ ২১ তারিখের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছিল ৫৩৭ জন। আর সেটা ২৪ ঘন্টা পেরোতেই  ২২ তারিখ অর্থাৎ বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী  ফের বেড়ে গিয়েছে ১০০ এর উপরে। গত ২৪ ঘন্টায় রাজ্যে কোভিড সংক্রমণ ৬৮৩ জন। তবে ৭০০ থেকে ৫০০ এর গ্রাফে গোটা সেপ্টেম্বর ধরেই ওঠা নামা করছে। একবারও ছোঁয়নি ৪০০ এর গণ্ডি।  এদিকে বাংলায় সংক্রমণ কমলেও রাজ্য়ের দুই জেলায় বাকি জেলা গুলি থেকে একটা বিশাল বড় পার্থক্য দৈনিক সংক্রমণে। এখনও একদিনে ১০০ উপরে সংক্রমণ নিয়ে দাঁড়িয়ে আছে কলকাতা-উত্তর ২৪ পরগণা।

আরও পড়ুন, ভোট গণনার দিনেই আক্রান্ত, আজ মৃত্যু মগরাহাট BJP প্রার্থীর, CBI তদন্তের দাবিতে অর্জুন ও পরিবার

তবে বাংলায় বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে ঝাড়গ্রামে। এখানে একদিনে ২ আক্রান্ত হয়েছেন। উত্তর দিনাজপুরে ৩ জন, ৪ জন দক্ষিণ দিনাজপুরে। ৮ জন করে আক্রান্ত হয়েছে কালিংপং এবং আলিপুরদুয়ারে। আর সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। কলকাতায় একদিনে আক্রান্ত ১১২ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১০৮ আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমেছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬ জন। কোচবিহারে ১২ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে সামান্য বেড়ে  হাওড়াতে ৪৪ জন এবং হুগলিতে ৪৮ জন , নদিয়াতে ৫৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৩৭ জন।  

 বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৫,৪৭৮ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৪৬ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১২০ জন। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬৯৩ জন  এবং ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে   উত্তর ২৪ পরগণায় ৫ জন, কলকাতা এবং হাওড়ায় ৪ জন করে, হুগলি এবং নদিয়া ১ জন করে প্রাণ হারিয়েছেন। তবে এবার মৃত্যু শূন্য হয়েছে দক্ষিণ ২৪ পরগণা , জলপাইগুড়ি  দার্জিলিং , কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া, মালদহ, দুই বর্ধমান।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!