COVID 19: চব্বিশ ঘন্টায় সংক্রমণ কমলেও ৭০০-র উপরে কোভিড গ্রাফ, শীর্ষে কলকাতা


 বাংলায়  কোভিড সংক্রমণ কিছুটা নামলেও এখনও সেই ৭০০-র উপরেই রয়েছে ।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭০৮ জন।   

Asianet News Bangla | / Updated: Oct 02 2021, 06:30 AM IST


 বাংলায়  কোভিড সংক্রমণ কিছুটা নামলেও এখনও সেই ৭০০-র উপরেই রয়েছে ।  শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭০৮ জন।  রাজ্যে  সুস্থতার হারও এখনও একই জায়গায় স্থির। সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

আরও পড়ুন, Coal Scam: অভিষেকের অন্তবর্তীকালীন রক্ষা কবচ খারিজ, আইনজীবীর দাবি ওড়াল দিল্লি হাইকোর্ট

 শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা-উত্তর ২৪ পরগণায়। উপনির্বাচন চলাকালীন  রাজ্যে কোভিড সংক্রমণ  বেড়ে একধাক্কায়   ৭৪৯ জন হওয়ার পর সামান্য কমে এবার ৭০৮ এ এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে মুর্শিদাবাদে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন।  উত্তর দিনাপুর- পুরুলিয়ায় ২ জন,  বীরভূমে ৫ জন, ঝাড়গ্রাম-আলিপুরদুয়ারে ৭ জন।  মালদায় বেড়ে ২২ জন আক্রান্ত হয়েছে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৪৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১১৬ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা কমে ২৮ জন। কোচবিহারে বেড়ে ১৯ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৪০ জন এবং হুগলিতে বেড়ে ৬৯ জন , নদিয়াতে সামান্য কমে ৪৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৫৮ জন।  

আরও পড়ুন, Crime 'মুখে জলের পাইপ ঢুকিয়ে' থানায় গ্যারেজ মালিককে বেধড়ক মার, তদন্তের নির্দেশ পুলিশ সুপারের

শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৬,৬৬৩ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৭০জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১২৮ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু কমে এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে কলকাতা-উত্তর ২৪ পরগণা।   এখানে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৭০৮  জন  এবং ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে হাওড়া- বাঁকুড়ায় ২ জন করে প্রাণ হারিয়েছেন। কোভিডে একদিনে ১ জন করে মৃত্যু নদিয়া জেলায়। এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭১ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৪ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪৩,৪০১ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, শুক্রবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।  

      আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Share this article
click me!