Asianet News BanglaAsianet News Bangla

Coal Scam: অভিষেকের অন্তবর্তীকালীন রক্ষা কবচ খারিজ, আইনজীবীর দাবি ওড়াল দিল্লি হাইকোর্ট

কয়লা পাচার মামালায় একাধিকবার তলব পড়েছে অভিষেকের। তবে এই মামলায় যাতে দিল্লিতে আর যেতে না হয়,  পরবর্তীতে কলকাতায় এসে ইডি যাতে জিজ্ঞাসাবাদ করে, সেই আবেদন নিয়েই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। 

Abhishek Banerjees Lawyear Kapil Sibal appealed for intern protection but denied Delhi high court on Coal Case RTB
Author
Kolkata, First Published Oct 1, 2021, 7:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কয়লা পাচার মামালায় (Coal Case) একাধিকবার তলব পড়েছে অভিষেকের। তবে এই মামলায় যাতে দিল্লিতে আর যেতে না হয়,  পরবর্তীতে কলকাতায় এসে ইডি যাতে জিজ্ঞাসাবাদ করে, সেই আবেদন নিয়েই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhshek Banerjee)। কিন্তু শেষ অবধি শুক্রবার এই মামলায়  অভিষেকের অন্তবর্তীকালীন রক্ষা কবচের দাবি খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট (Delhi High Court)।

Abhishek Banerjees Lawyear Kapil Sibal appealed for intern protection but denied Delhi high court on Coal Case RTB

 

আরও পড়ুন, BJP-র ৫ বিধায়কের দলত্যাগ, 'এবার দল ছাড়লে কী পরিণতি হবে', বাকিদের বোঝালেন সুকান্ত-শুভেন্দুরা

এদিন মামলা চলাকালীন  অভিষেকের অন্তবর্তীকালীন রক্ষা কবচের আবেদন করেন আইনজীবী কপিল সিব্বল। তাঁর বিরোধিতা করেন ইডি-র হয়ে  তুষার মেহতা। শুক্রবার অভিষেকের আইনজীবী সিদ্ধার্থ আগরওয়াল বলেন, ফৌজদারি বিধি মেনে ইডি-র চলা উচিত। জিজ্ঞাসাবাদ করতে হলে কলকাতাতেই করা হোক। কারণ এই ঘটনাটি পশ্চিমবঙ্গে সংগঠিত হয়েছে। এদিকে পাল্টা অ্যাডিশনাল সলিসিটর জেনারেল জানিয়েছেন, টাকা তছরুপ আইনে যে কোনও জায়গায় ডেকে জিজ্ঞাসাবাদ করা যায়। এই আইনে পুলিশ স্টেশন বা নির্দিষ্ট কোনও সীমানা মানতে হয় না।'  শেষ অবধি সিব্বলের আবেদন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। পরবর্তী শুনানি বুধবার।

আরও পড়ুন, Flood: 'ম্যান মেড বন্যা', জল ছাড়া নিয়ে DVC-কে নিশানা, শনিবার বন্যা দুর্গতদের কাছে যাচ্ছেন মমতা

সম্প্রতি দিল্লিতে ইডি-র তলব পেয়ে কলকাতা বিমানবন্দরে দাড়িয়ে অভিষেক বন্দ্য়োপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে একের পর এক তোপ দাগেন। তিনি বলেছিলেন, প্রায় ৭ মাস অতিক্রান্ত হয়েছে। আমি আজও আমার অবস্থানে অনঢ়। আমি প্রকাশ্য়ে জনসভা থেকে বলেছিলাম যে, আমার বিরুদ্ধে যদিও কোনও প্রমাণ সামনে বা জনসমক্ষে  আনতে পারে , তাহলে ইডি-সিবিআই-র দরকার নেই।   ফাঁসির মঞ্চে আমাকে বলুন, আমি মৃত্যু বরণ করতে রাজি আছি।   ভোটে হেরে গিয়ে এখন প্রতিহিংসা পরায়ণ রাজনীতিতে নেমেছে ওরা। এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে নিজের স্বার্থ চরিতার্থ করা ছাড়া এদের আর কোনও কাজ নেই।' উল্লেখ্য, অভিষেক পত্নীকেও কয়লাকাণ্ডে দিল্লিতে তলব করা হয়েছিল। তিনিও একই আবেদন জানান, তবে কোর্টে নয়, সরাসরি মেইল করে ইডি-কেই। রুজিরা জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে তাঁর দুই শিশুকে নিয়ে দিল্লিতে একা যাওয়া নিরাপদ নয়। তদন্তকারীরা চাইলে তাঁদের কলকাতার বাড়িতে এসেও জেরা করতে পারেন।

আরও পড়ুন, Sarsuna Shootout: মদ্যপ অবস্থায় ছেলেকে গুলিবিদ্ধ করলেন বাবা, আটক প্রাক্তন সেনা আধিকারিক

অভিষেক পত্নী রুজিরা সেবার আবেদনে লিখেছেন, 'আমি দুই সন্তানের মা। এই অতিমারীর সময়ে আমার এবং আমার সন্তানের জন্য অতি ঝুঁকি পূর্ণ হয়ে যাবে।  যদি আপনারা কলকাতায় আমাকে হাজিরা দিতে বলেন, তাহলে আমার পক্ষে ভাল হয়। ইডি-র দফতরও রয়েছে কলকাতায়। আমি কলকাতায় থাকি। আমি যতদূর বুঝি তাতে আপনাদের মামলাটিও গঠনও হয়েছে কলকাতাতেই।'  
 

      আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios