COVID 19: ভোট পেরোতেই লাফিয়ে চড়ল কোভিড গ্রাফ, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

ভোট পেরোতেই বাংলায় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে ক্রমশ ৮০০ ছুঁইছুঁই। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৪৯ জন।  

Asianet News Bangla | Published : Oct 1, 2021 6:42 AM IST / Updated: Oct 01 2021, 12:51 PM IST

ভোট (By Election and WB Assembly Election) পেরোতেই বাংলায় গত ২৪ ঘন্টায় (Covid 19) কোভিড সংক্রমণ বেড়ে ক্রমশ ৮০০ ছুঁইছুঁই ।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৪৯ জন।  রাজ্যে  সুস্থতার হারও এখনও একই জায়গায় স্থির। সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

আরও পড়ুন, 'খুব ভালো হয়েছে ভোট ', ভবানীপুর উপনির্বাচন শেষ হতেই প্রিয়াঙ্কাকে চ্যালেঞ্জ ফিরহাদের

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর রাজ্যের তিন কেন্দ্রে ভোট হয়েছে। রাজ্যে এসেছে কেন্দ্রীয় বাহিনী। আর এবার সেপ্টেম্বরের শেষে বড় বদল কোভিড গ্রাফে। পুজোর আগে যেটা রীতিমতো চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।  বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা-উত্তর ২৪ পরগণায়।   রাজ্যে কোভিড সংক্রমণ  বেড়ে একধাক্কায়   ৭৪৯ জন । তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া এবং মুর্শিদাবাদে।এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। উত্তর দিনাপুর এবং কালিংপংয়ে  ৪ জন,   আলিপুরদুয়ারে ৮ জন।  মালদায় বেড়ে ১৫ জন ,  ঝাড়গ্রামে ৬ জন করে  আক্রান্ত হয়েছে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৪৯ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩ জন। কোচবিহারে বেড়ে ১৭ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে এবং হুগলিতে বেড়ে ৪১ জন , নদিয়াতে সামান্য বেড়ে  ৫৬ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে ৬৯ জন।  

আরও পড়ুন, Flood: রেকর্ড বৃষ্টিতে নদীর জলের তোড়ে ভাসল বাঁকুড়া, জল বিপদ সীমার উপরে, বিচ্ছিন্ন রাজ্যসড়ক
বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৬,৫১৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৬৬ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৩৫ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু  এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা। এখানে একদিনে ৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন  ৭৪৯  জন  এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে  কলকাতায় এবং দক্ষিণ ২৪ পরগণায় ৩ জন করে, বাঁকুড়ায় ২ জন করে প্রাণ হারিয়েছেন। কোভিডে একদিনে ১ জন করে মৃত্যু পূর্ব মেদিনীপুর,দার্জিলিং, হুগলি জেলায়। এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৭০ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৪৪ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪২,৭০৭জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।  

     আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!