COVID 19: বাড়ল না সুস্থতার হার, বাংলায় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ ছাড়াল ৭৫০-র গণ্ডি

বাংলায় গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ ছাড়াল সাড়ে সাতশোর গণ্ডি । শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ  একধাক্কায় ৭৬২জন।  

Asianet News Bangla | Published : Sep 26, 2021 3:02 AM IST / Updated: Sep 26 2021, 08:33 AM IST

বাংলায় গত ২৪ ঘন্টায় (Covid 19) কোভিড সংক্রমণ ছাড়াল সাড়ে সাতশোর গণ্ডি । লকডাউন (Lockdown) শিথিল হতেই কোভিড বিধি মূলত শিকেয় উঠেছে। তারই জ্বলন্ত প্রমাণ আবার পেল কলকাতা (kolkata)। শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ  একধাক্কায় ৭৬২জন। এদিকে  রাজ্যে  সুস্থতার হার সেই এক জায়গাতেই স্থির। সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

আরও পড়ুন, Cyclone Gulab: 'গুলাব', কারা রাখল ভয়ানক ঘূর্ণিঝড়ের এমন সুন্দর নাম

শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, ফের চিন্তা বাড়িয়ে গত ২৪ ঘন্টায় লাগামছাড়া সংক্রমণ কলকাতা-উত্তর ২৪ পরগণায়। শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ  বেড়ে একধাক্কায়  ৭৬২ জন । একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়ায়। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। কালিংপংয়ে, উত্তর দিনাজপুরে ৩ জন, মুর্শিদাবাদে  ৫ জন।  মালদা বেড়ে ১২ জন , আলিপুরদুয়ারে ৬ জন ও ঝাড়গ্রামে ৮ জন করে  আক্রান্ত হয়েছে।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। কলকাতায় একদিনে আক্রান্ত ১৩৭ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৭ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৩৯ জন। কোচবিহারে বেড়ে ২০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে সামান্য কমে ৫১ জন এবং হুগলিতে সামান্য কমে ৪৪  জন , নদিয়াতে সামান্য বেড়ে ৬৫ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৪৮ জন।  

আরও পড়ুন, Cyclone Gulab: ঘূর্ণিঝড় 'গুলাব'-র প্রভাবে প্রবল বর্ষণের পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে
শনিবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৫,৮৭৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৫৩ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৩১জন। অপরদিকে, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা। শনিবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭৬২ জন  এবং ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে  কলকাতায় এবং নদিয়াতে ২ জনের মৃত্য়ু হয়েছে। হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বাঁকুড়ায় ১ জন করে মৃত্য়ু হয়েছে। এবার মৃত্যু শূন্য হয়েছে দক্ষিণ ২৪ পরগণা , জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭, ৬৭৪জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৩৯,২৪৪ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩১ শতাংশ।  

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!