Covid 19: মহানবমীর আগেই লাফিয়ে সংক্রমণ রাজ্যে, একদিনে ২০০ পার করল কলকাতা

মহানবমীর আগেই ফের লাগামছাড়া  সংক্রমণ সারা বাংলায়। বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৭১ জন,একদিনে ২০০ ছাড়িয়ে লাফিয়ে  সংক্রমণ কলকাতায়।  

Asianet News Bangla | Published : Oct 14, 2021 3:28 AM IST / Updated: Oct 14 2021, 09:05 AM IST

মহানবমীর (Maha Navami)আগেই ফের লাগামছাড়া  সংক্রমণ সারা বাংলায়। একদিনে ২০০ ছাড়িয়ে শীর্ষ  সংক্রমণ সেই কলকাতাতেই। (High Court) হাইকোর্টের নির্দেশ অনুযায়ী কোভিড বিধি মেনেই দুর্গা মায়ের পুজোয় মেতে উঠেছে সারা বাংলা। তবুও কোথাও যেনও হুঁশ নেই বাঙালির। মুখে মাস্ক পরে বেরোচ্ছে ঠিকই, কিন্তু কখন যে ভীড়ের মাঝে মাস্ক খুলে যাচ্ছে, তা কারও তেমন হুঁশ নেই। তাই বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট - অক্টোবর ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ। উল্লেখ্য গত কয়েকদিন ধরে সুস্থতার হারও আটকে গিয়েছে। বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৭৭১ জন। 

 আরও পড়ুন, নবমীর সকালেই ৫ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, উপকূলের জেলাতে প্রবল বর্ষণের পূর্বাভাস

বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায় বরাবরের মতোই কোভিড সংক্রমণ বেড়ে এবার দুইশো পেরোল কলকাতা । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৭৭১ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ৪ জন  আক্রান্ত হয়েছে ঝাড়গ্রাম এবং আলিপুর দুয়ারে।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২০৩। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৮ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বেড়ে গিয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৭ জন থেকে বেড়ে ৩৯ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৭ জন এবং হুগলিতে ৫৩ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৪২ জন।

"

আরও পড়ুন, Durga Puja: বেহালার সেরা ১০ দুর্গা পুজো, কোনওভাবেই মিস করবেন না, দেখুন ছবি

বুধবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৮, ৫৪৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৯৭ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৫৭ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৫ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতায় ৩ জন, ২ জন  দক্ষিণ ২৪ পগণায়  , হুগলি এবং দার্জিলিংয়ে ১ জন করে  করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৬৫৭  জন  । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা । পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৫ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫১,৮৯০ জন।  রাজ্যে  সুস্থতার হার একই জায়গায় দাঁড়িয়ে, বুধবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩২ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!