Covid-19: ফের গত ২৪ ঘন্টায় বেড়ে ৮০০ এর উপরে রাজ্যে, কোভিডে মৃত্য়ু ৭ জেলায়

 দৈনিক কোভিড সংক্রমণ ফের গত ২৪ ঘন্টায় বেড়ে ৮০০ এর উপরে রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণ বেড়েছে কলকাতাতেও।  

Ritam Talukder | Published : Nov 25, 2021 4:22 AM IST

 দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) ফের গত ২৪ ঘন্টায় বেড়ে ৮০০ এর উপরে রাজ্যে। একদিনে সংক্রমণের পরিমাণ বেড়েছে কলকাতাতেও। বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin) অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৮০৩ জন। 

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে ২৪৭ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টা বেড়ে এবার ৮০৩  জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর পর সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিয়ে ফের সংক্রমণ বেড়েছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছেপুরুলিয়া। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে কালিংপংয়ে-উত্তরদিনাজপুরে।  ৪জন করে আক্রান্ত হয়েছে বাঁকুড়া, ৫ জন করে আলিপুরদুয়ার মুর্শিদাবাদে।  ফের সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়।   কলকাতায় একদিনে আক্রান্ত  ২৪৭ জন  । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বেড়েছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৪২ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬১ জন এবং হুগলিতে ৫৭ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৬২ জন।

আরও পড়ুন, West Bengal: শহরের সর্বনিম্ন তাপমাত্রা নামল ২০-র নিচে, শীতের আমেজ ফিরছে রাজ্যে

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৭, ৭৬৪ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,২২৬ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২২৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন কলকাতা, ২ জন উত্তর ২৪ পরগণা এবং নদিয়া, ১ জন করে পূর্ব বর্ধমান, দক্ষিণ ২৪ পরগণা, মালদা, জলপাইগুড়ি মৃত্য়ু হয়েছে।   বীরভূম,  বাঁকুড়া, পুরলিয়া, বীরভূম, দিনাজপুর কোভিডে আক্রান্ত মৃত্য়ু থেমেছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৮৯৪ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৮৪, ৬৭০ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর   সামান্য বেড়েছে।  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩১ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Share this article
click me!