COVID-19: দীপাবলির দোরগড়ায় রাজ্যে সংক্রমণ ৮০০-র উপরেই, সুস্থতার হার কমেও বাড়ছে আশঙ্কা

দৈনিক কোভিড সংক্রমণ আগের থেকে কমলেও এখনও ৮০০ এর নীচে নামেনি, একদিনে আড়াইশো ছুঁইছুঁই কলকাতায়। তাই স্বাভাবিকভাবেই দীপাবলী আগে আশঙ্কা বাড়ল রাজ্যে।

Asianet News Bangla | Published : Oct 26, 2021 5:21 AM IST / Updated: Oct 26 2021, 10:52 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) আগের থেকে কমলেও এখনও ৮০০ এর নীচে নামেনি। একদিনে আড়াইশো ছুঁইছুঁই কলকাতায়। তাই স্বাভাবিকভাবেই আশঙ্কা বাড়ল দীপাবলী আগে (Diwali)।  অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু অক্টোবারের শেষে এবার সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিল কলকাতা সহ রাজ্য। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৮০৫  জন।  

আরও পড়ুন, La Nina: 'লা নিনা'-র জেরে নিউ ইয়ারে হাড় কাঁপানো শীত, ৩ ডিগ্রি নিচে নামতে পারে উত্তর ভারতের তাপমাত্রা

সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  আড়াইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৮০৫  জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া, উত্তর দিনাজপুরে এবং মালদায় । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন কালিংপংয়ে। ৩ জন করে আক্রান্ত হয়েছে  আলিপুরদুয়ারে-মুর্শিদাবাদে । ৪ জন করে আক্রান্ত হয়েছে  জলপাইগুড়ি এবং ঝাড়গ্রামে। আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ২২৯। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪২ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২২ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৭ জন এবং হুগলিতে ৬২ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৬৯ জন।

আরও পড়ুন, Bangladesh: 'বিদেশে বোমা পড়লে মিছিল-বাংলাদেশের বেলায় চুপ কেন বাংলার মেয়ে', বিস্ফোরক শুভেন্দু

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২০, ৯২৭ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১৩০ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২০৩ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১১ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৩ জন কলকাতা-উত্তর ২৪ পরগণা, ২ জন বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগণায় ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৮৬৯ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৭ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৬০, ৩২৫ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩৩ তিন দফায় কমে,সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩০ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!