Coronavirus- কোভিডে আচমকাই মৃত্যু ৮ জেলায়, উৎসবের মরশুমে ফের সংক্রমণ বাড়ল কলকাতা সহ রাজ্যে

দৈনিক কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায় বেড়ে ৯০০ ছুঁইছুঁই রাজ্য়ে, একদিনে ২৪৯ জন আক্রান্ত কলকাতায়। তাই স্বাভাবিকভাবেই উৎসবের মরশুমে আশঙ্কা বাড়ল। 

Asianet News Bangla | Published : Nov 3, 2021 2:54 AM IST

দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) গত ২৪ ঘন্টায় বেড়ে ৯০০ ছুঁইছুঁই রাজ্য়ে। একদিনে ২৪৯ জন আক্রান্ত কলকাতায়। তাই স্বাভাবিকভাবেই দীপাবলীর আগে (Diwali)আশঙ্কা বাড়ল।মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৮৬২ জন।  

আরও পড়ুন, Weather- পারদ নেমে শীতের আমেজ বাড়ল কলকাতায়, তুষারপাতের সম্ভাবনা হিমাচল প্রদেশে

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  ২৪৯ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ৪৮ ঘন্টা কমলেও তা ফের গত ২৪ ঘন্টায় বেড়ে গিয়েছে। এবার  ৮৬২ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু  এবার সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিল কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। কলকাতায় একাধিক জায়গায় কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। তাই কোভিড বিধি কড়াভাবে মেনে চলার কথা বলা হয়েছে।  তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ৩৪ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে।  ৬ জন করে আক্রান্ত হয়েছে  কালিংপঙে । আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ২৪৯। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৩৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বেড়েছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২২ জন। কোচবিহারে ১৬ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬১ জন এবং হুগলিতে ৭০ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৮৮ জন।

আরও পড়ুন, Chhath Puja 2021- দূষণের জেরে এবারও রবীন্দ্র সরোবরে বন্ধ ছট পুজো, বিকল্পে শহরে আরও ১৭০ ঘাট

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২২, ৯৯৫ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১৫৫ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২৩৭ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার 8 জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১১ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ২ জন কলকাতা-উত্তর ২৪ পরগণা-হুগলি,১ জন হাওড়া, নদিয়া, মুর্শিদাবাদ , জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, আলিপুরদুয়ার,কোচবিহার,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৮,১২৬ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭১ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৬৭, ২০৯ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমে গত ২৪ ঘন্টায় সামান্য বেড়েছে। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.২৯ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!