বেলেঘাটা ID-তে করোনা রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার, তীব্র উত্তেজনা হাসপাতালে

  • ভোটের সকালেই কোভিড রুগীর ঝুলন্ত দেহ উদ্ধার 
  • বেলেঘাটা আইডির বাথরুম থেকে সন্ধান মিলেছে 
  • এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে হাসপাতাল চত্বরে 
  • মানসিকভাবে ভেঙে পড়েই এই ঘটনা বলে অনুমান 

Ritam Talukder | Published : Apr 26, 2021 7:58 AM IST / Updated: Jun 01 2021, 01:18 PM IST


ভোটের সকালেই কোভিড রুগীর ঝুলন্ত দেহ উদ্ধার। সূত্রের খবর, বেলেঘাটা আইডি হাসপাতালের বাথরুম থেকে কোভিড রুগীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে। একেই রাজ্যে কোভিডে ভয়াবহ অবস্থা, তার উপর এই ঘটনায় উত্তেজনা ছড়াল হাসপাতাল চত্বরে।

 

আরও পড়ুন, শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে প্রায় ১১ হাজার মৃত্যু, অক্সিজেন ইস্যুতে কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে 

 

জানা গিয়েছে, কোভিড আক্রান্ত ওই রোগীর নাম কালাচাঁদ দাস। বয়েস হয়েছিল ৭৫ বছর। তিনি আইডি হাসপাতালের আইবি আইটে ৪২ নম্বর বেডে ভর্তি ছিলেন। করোনার উপসর্গ নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন ২৪ এপ্রিল। এরপরেই কোভিডে রিপোর্ট পজিটিভ আসে। চিকিৎধীন অবস্থায় তিনি সাড়াও দিচ্ছিলেন। কিন্তু শেষ রক্ষা হল না। সোমবার সকালে বেলেঘাটা আইডি হাসপাতালের বাথরুম থেকে তাঁর  ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, ওই বৃদ্ধ হাসপাতালে একাকিত্বে- মানসিক অবসাদে ভুগছিলেন। চিকিৎসকরা মনে করছেন, মানসিকভাবে ভেঙে পড়ার প্রবণতা অনেক কোভিড রোগীর মধ্যেই দেখা যাচ্ছে। সেক্ষেত্রে তাঁদের একাকীত্ব কাটাতে কাউন্সিলিংয়ের প্রয়োজন আছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
 

আরও পড়ুন, প্রার্থী না হতে না পারায় চরম মানসিক যন্ত্রনা, আজ নিজের কেন্দ্রের ভোটের দিনেই মৃত্যু TMC নেতার  


প্রসঙ্গত, সপ্তম দফার ভোটে কোভিডে বাংলার অবস্থা ভয়াবহ রূপ নিয়েছে। কোভিড বিধি মেনে বুথে যেতে বলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে ইতিমধ্যেই ভারতের ৫ রাজ্য় থেকে বিমানযাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। তার উপর দেশ জুড়ে অক্সিজেনের হাহাকার। এমনইসময় পশ্চিমবঙ্গে অক্সিজেন সরবারহ অব্যহত রাখতে চালু করা হয়েছে ২৪ ঘন্টার কন্ট্রোল রুম স্বাস্থ্যভবনে। রবিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৫৭ জন এবং সংক্রমণ ১৫ হাজার ৮৮৯ জন। পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৭  জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ১৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৩১৩। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৫ জনের।
 

আরও পড়ুন, Election Live Update- ১১ টা পর্যন্ত মোট ভোট পড়ল ৩৭ শতাংশ, কোভিড পরিস্থিতিতেও রাজ্যে হিংসা অব্যহত 

Share this article
click me!