শুভেন্দুর অফিসে ওয়ারেন্ট ছাড়া তল্লাশি কেন ? হাইকোর্টে মামলা দায়ের বিরোধী দলনেতার

 রাজ্যের বিরোধী দলনেতার অফিসে ওয়ারেন্ট ছাড়া তল্লাশি করার অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী।  এদিন তাঁকে মামলাটি দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজশেখর মান্থা।  

Web Desk - ANB | Published : May 17, 2022 8:53 AM IST / Updated: May 17 2022, 05:30 PM IST

 রাজ্যের বিরোধী দলনেতার অফিসে ওয়ারেন্ট ছাড়া তল্লাশি করার অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী। মূলত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নন্দীগ্রামে কার্যালয়ে পুলিশি তল্লাশি কেন, তা জানতে চেয়ে আগেই মুখ্যসচিবের কাছে রিপোর্ট পেশ হওয়ার কথা। এবার একই প্রশ্ন তুলে মামলা দায়ের করা হল হাইকোর্টে। বিনা নোটিশে কেন রাজ্যের বিরোধী দলনেতার বাড়িতে হানা দিল পুলিশ, প্রশ্ন তুলে আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা করেছেন শুভেন্দু অধিকারী। এদিন তাঁকে মামলাটি দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজশেখর মান্থা। বৃহস্পতিবার এই মামলার শুনানি রয়েছে জানা গিয়েছে। 

প্রসঙ্গত গত রবিবার সন্ধ্যে নাগাদ নন্দীগ্রামে  রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কার্যালয়ে আচমকাই রাজ্য পুলিশ এসে তল্লাশি চালায় । সঙ্গে ছিলেন তমলুক মহাকুমা পুলিশের আধিকারিকরা। সেময় কার্যালয়ে ছিলেন না বিরোধী দলনেতা। তবে খবর পেয়েই ক্ষোভে ফেঁটে পড়েন শুভেন্দু অধিকারী। টুইটে ক্ষোভ উগরে অভিযোগ করেন, আগাম নোটিশ, ওয়ারেন্ট ছাড়াই তল্লাশী চালিয়েছে পুলিশ। একে তিনি রাজনৈতিক ষড়যন্ত্র বলে অভিহিত করেন। আর এরপরেই এবার বিনা নোটিশে কেন রাজ্যের বিরোধী দলনেতার বাড়িতে হানা দিল পুলিশ, প্রশ্ন তুলে আদালতের হস্তক্ষেপ চেয়ে মামলা করেছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন, 'কলমে কালি না এলে, লেখা যাবে না', নাড্ডা-সাক্ষাত শেষে ফের ইঙ্গিতপূর্ণ বার্তা অর্জুনের

প্রসঙ্গত, নন্দীগ্রামে শুভেন্দুর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মেঘনাথ পাল থেকেই এই ঘটনার সূত্রপাত হয় । তাঁর স্ত্রী মহুয়া পাল ভুয়ো সার্টিফিকেট দিয়ে ব্যাঙ্ক ম্যানেজার পদে চাকরি পেয়েছেন। এই অভিযোগ তুলে তমলুক কো-অপারেটিভ ব্যাঙ্ক পুলিশের দ্বারস্থ হয়। সেই অভিযোগের ভিত্তিতেই তমলুকের এসডিপিও  পুলিশ বাহিনী নিয়ে মহুয়া পালের বাড়িতে তল্লাশি চালায়। মহুয়া পালকে বাড়িতে না পেয়ে নন্দীগ্রামের বিধয়কের অফিসে আসে পুলিশ। কিন্তু কোনও রকম সার্চ ওয়ারেন্ট ছাড়াই, রাজ্য়ের বিরোধী দলনেতা  শুভেন্দু অধিকারীর অফিসে তল্লাশি চালানো হয়।তারই প্রতিবাদ নামে শুভেন্দুর অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মী ও আধিকারিকরা। তবে পুলিশ জানিয়েছে, 'ওটা যে শুভেন্দু অধিকারীর কার্যালয় তা তারা জানতেন না। মহুলা পালের বাড়ি থেকে পাওয়া নথি দেখেই তারা সেখানে গিয়েছিলেন।' 

 আরও পড়ুন, বিজেপি নেতা অভিজিৎ খুনের জের, তৃণমূল বিধায়ক পরেশ পাল-সহ ২ জনকে তলব করল সিবিআই

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। পাশাপাশি রাজ্য বিজেপির নেতারাও শুভেন্দুর পাশে দাঁড়িয়েছেন। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'বিজেপিকে ভয় দেখাতেই এই কাজ করা হয়েছে। শুভেন্দুর বাড়ি বা অফিস, কোথাও কোনও বেআইনি জিনিস পায়নি পুলিশ। পুলিশ রাজ্যের শাসকদলের হয়ে কাজ করছে। শুভেন্দু মুখ্যমন্ত্রীকে একবার হারিয়েছে। এবার পুরো তৃণমূলকেই হারিয়ে দিতে পারে।' যদিও এহেন বিষয় নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি শাসক দলের শীর্ষ নের্তৃত্ব। মূলত, একুশের ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপি যান। বিজেপির রেজাল্ট খারাপ হলে নিজে ভোটে হারিয়ে দেবার পর রাজ্যের বিরোধী দল নেতা হিসেবে সম্প্রতি শাসকদলের একাধিক বিতর্কিত ইস্যু নিয়ে বিস্ফোরক কথা বলেন তিনি। রাজ্য ও বিরোধী দলনেতার সংঘাত থেকেই কি এই পদক্ষেপ, যদিও বিজেপি ব্যাতীত কেউ এনিয়ে কিছু বলেনি।

আরও পড়ুন, আন্দামানে ঢুকে গেল বর্ষা, ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া-সহ প্রবল বর্ষণ বঙ্গে

Read more Articles on
Share this article
click me!