'দরজা ভাঙার দৃশ্য অবাঞ্ছিত-উনি কি ক্রিমিনাল', সজল ঘোষের গ্রেফতারিতে সরব দিলীপ-শুভেন্দু-কুণাল

বিজেপি নেতা সজল ঘোষের গ্রেফতারির পর উত্তপ্ত রাজ্য-রাজনীতি। মুচিপাড়া থানা এলাকায় যেভাবে বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা সজল ঘোষকে, তার তীব্র নিন্দা করেছেন  দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী। 

Ritam Talukder | Published : Aug 14, 2021 3:41 AM IST / Updated: Aug 14 2021, 01:34 PM IST


বিজেপি নেতা সজল ঘোষের গ্রেফতারির পর উত্তপ্ত রাজ্য-রাজনীতি। মুচিপাড়া থানা এলাকায় যেভাবে বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা সজল ঘোষকে, তার তীব্র নিন্দা করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইট করেছেন তৃণমূলের কুণাল ঘোষও।

আরও পড়ুন, ফের শহরে BJP কর্মীদের উপর হামলা, বেধড়ক মারধর-দোকান ভাঙচুর, কাঠগড়ায় তৃণমূল

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ' যে কোনও একটচা ইস্যু নিয়ে বিজেপির লোকজনকে কেস দেওয়া, ভয় দেখানো চলছে। ক্লাবে কে কাকে ইভটিজিং করছে তার জন্য একজন বিজেপি নেতার বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হল। উনি কি ক্রিমিনাল নাকি বলে প্রশ্ন তুলেছেন  দিলীপ ঘোষ। এরাই আবার দিল্লি যাচ্ছে, ত্রিপুরা যাচ্ছে। ত্রিপুরার বদলা নিচ্ছে নাকি এখানে।' উল্লেখ্য মিশন ত্রিপুরায় গিয়ে সম্প্রতি হামলায় আখ্রান্ত হয় তৃণমূলের যুব নেতারা। তারপর তাঁদের গ্রেফতারও করা হয়। জামিন পেয়ে এখন তাঁরা কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন। এবং অভিষেক সহ ৫ নেতার বিরুদ্ধে মামলা করেছে ত্রিপুরার পুলিশ। দিলীপ আরও বলেছেন,' আমাদের কর্মীরা গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। আমরা সাড়ে তিন হাজার কেস লড়ছি। সজল ঘোষেরও পাশে আছি, থাকব।'

 আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় রাতভর পুলিশি অভিযান, 'আন্দোলন ঠেকানো যাবে না', কড়া বার্তা কুণালের
শুক্রবার রাতে বিজেপি নেতা সজল ঘোষ গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দু বলেছেন,'কলকাতার উপকন্ঠে একেবারে জিনস টি-শার্ট পরে এসে জুতো দিয়ে ধাক্কা মারতে মারতে ঘরে দরজাটা ভেঙেছে। আর ত্রিপুরায় গিয়ে এরা গণতন্ত্রের কথা বলে। আজকের এই ছবি প্রমাণ করে, জাতীয় মানবধিকার কমিশনের রিপোর্টে যে কথাটা লেখা রয়েছে, শাসকের আইন। আইনের শাসন নেই। সেই কথাটা সত্যি।' অপরদিকে এই ঘটনার পর কুণাল ঘোষ জানিয়েছেন, 'বৃহস্পতিবার রাত থেকে বিজেপি অসভ্যতা করেছে। সজল এর মধ্যে ঢুকে অন্যায় করেছে। মানুষের ক্ষোভ থাকবেই। সজলের উচিত ছিল পুলিশকে সহযোগিতা করে বেরিয়ে আসা। তবে অভিযোগের অনুপাতে পুলিশের সময় না দিয়ে দরজা ভাঙার দৃশ্য অবাঞ্ছিত। এতে অভিযুক্তদের সুবিধা হয়।'

আরও পড়ুন, Tripura: 'আমরাও দেখে নেব', SSKM-এ জয়া-সুদীপদের খবর নেওয়ার পর BJP-কে তোপ অভিষেক-মমতার
প্রসঙ্গত, স্থানীয় সূত্রে খবর,১৫ অগষ্টে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য প্রস্তুতি পর্ব চলছিল শিয়ালদহের সন্তোষ মিত্র স্কোয়ারের ক্লাব শিয়ালদহ মেন্স বেঞ্চের সদস্যদের। অভিযোগ, ঠিক তখনই প্রায় ২০০ জন দুষ্কৃতী তাদের ওপর চড়াও হয় এবং ভাঙচুর করে ক্লাব। ক্লাবের সদস্যদের মারধর করা হয় বলেও অভিযোগ। লুঠপাঠ করা হয় তাঁদের জিনিসপত্রও। অভিযুক্তরা শাসকদল তৃণমূল আশ্রিত দুষ্কৃতি বলে দাবি ক্লাব সদস্যদের। বিজেপি করার অপরাধেই তাঁদের ওপর এই হামলা বলে অভিযোগ। অভিযোগের তির মূলত ৪৯  নম্বর ওয়ার্ডের তৃণমূল নেতা দেবাশীষ বন্দ্য়োপাধ্য়ায় ওরফে কান কাটা দেবু এবং তার শাগরেদদের বিরুদ্ধে। তারই দলবল এই তাণ্ডব চালায় বলে ক্লাব সদস্যদের অভিযোগ। 

আরও পড়ুন, Tripura:'রোজই আমাদের নামে এখানে মামলা হয়, ২-৪ টে হোক না ওদের নামেও', দাবি সায়ন্তনের

এই ঘটনায় আহত হন ৩ জন। এই সংঘর্ষর ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনার প্রতিবাদ জানিয়ে প্রথমে মুচিপাড়া থানায় গিয়েছিলেন সিংহবাহিনীর প্রেসিডেন্ট  দেবদত্ত মাঝি এবং বিজেপি নেতা সজল ঘোষ। এদিকে বাড়ি ফিরতেই সজল ঘোষ জানান, ' পুলিশ আমার বাড়ি ঘিরে ফেলছে কারণ তারা আমাকে গ্রেপ্তার করবে।  আমি জানতে চাই আমার অপরাধটা কী' বলে প্রশ্ন তোলেন তিনি।' গ্রেফতার হওয়ার আগে এটাই সজল ঘোষের শেষ কথা। এরপরেই ঘটনা মোড় নেয়। বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হয় বিজেপি নেতা সজল ঘোষকে।


 

 

 

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!