'ত্রিপুরায় ওদের আগেই খেলা শুরু', 'খেলা হবে দিবস'-এ চুটিয়ে ফুটবল খেললেন দিলীপ ঘোষ

'এখন খেলা ধুলো উঠে গেছে, কিন্তু এরা খেলাটাকে রাজনীতি ও হিংসার খেলায় নিয়ে গেছে।' 'দুটো ঢিল মেরেছে, তাতেই বিপ্লব শেষ', ত্রিপুরা ইস্যুতে  'খেলা হবে' দিবসে তৃণমূলকে খোঁচা দিলীপের। 

Asianet News Bangla | Published : Aug 16, 2021 4:40 AM IST / Updated: Aug 16 2021, 10:35 AM IST


'দুটো ঢিল মেরেছে, তাতেই বিপ্লব শেষ', ত্রিপুরা ইস্যুতে  'খেলা হবে' দিবসে তৃণমূলকে খোঁচা দিলীপের। প্রতিদিনের মত সোমবারও নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে আসেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। প্রাতঃ ভ্রমণ করে বেরিয়ে ইকোপার্কে পার্কিং লটে মেতে উঠলেন ফুটবল খেলায়। সোমবার 'খেলা হবে দিবসে' এই খেলা তাৎপর্য পূর্ণ।

আরও পড়ুন, Tripura- স্বাধীনতা দিবসে ত্রিপুরায় ফের আক্রান্ত TMC, দোলা সেনের গাড়িতে হামলা, ধিক্কার কুণালের

এদিন দিলীপ ঘোষ বলেছেন, ১৫ আগস্ট আমরা ছোট বেলা থেকে ফুটবল খেলে আসছি। খোলা মাঠে কাদার ওপরে কখনও বাতাবি লেবু, কখনও প্লাস্টিক দিয়ে বেঁধে বল খেলতাম। এখন খেলা ধুলো উঠে গেছে। কিন্তু এরা খেলাটাকে রাজনীতি ও হিংসার খেলায় নিয়ে গেছে। সিন্ডিকেট ও কাটমানির খেলায় নিয়ে গেছে। আমরা চাই ফুটবল ফিরে আসুক। ফুটবলের খেলা হোক। আমাদের নতুন ছেলে পুলে যুবক যুবতীরা খেলা ধুলা করে শরীর স্বাস্থ্য ঠিক করুক। বাংলাতে দেশের সম্মান বারুক। সেই জন্য আজ আমরা ফুটবল খেলছি। রবিবার ক্রিকেট খেলেছি। কিছু না কিছু রোজ করি আমরা। আমাদের সঙ্গে যুবকরা আসেন তারাও খুব  উৎসাহের সঙ্গে অংশগ্রহণ করছেন। '

আরও পড়ুন, আজ থেকে শুরু রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচি, নজরে লক্ষ্মী ভান্ডার প্রকল্প

মমতা বন্দ্য়োপাধ্যায়ের চায়ের আমন্ত্রণ প্রসঙ্গে তিনি বলেছেন, ওখানে কুশল বিনিময় হল, মত বিনিময়ের জায়গা নেই। উনি বলেছেন, আসুন একবার নবান্নে। বলেছি, হ্যাঁ যাব। ওখানে শরীর স্বাস্থ্য কেমন আছে, কে কতক্ষন হাঁটে-ব্যায়াম করে, কী খায় এই গল্পই হয়েছে। পাঁচ বছর ধরে দেখে আসছেন আমাকে, কে কোথায় গোল মারে। বাকিরা ডায়লগ দেয়, আমি গোল দিই। অপরদিকে ত্রিপুরা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন,'খেলা তো সব জায়গায় শুরু হয়ে গেছে। ত্রিপুরাতেও খেলা শুরু হয়ে গেছে ওরা শুরু করার আগে। খুব কান্নাকাটি করছে। বাচ্চা-বাচ্চা ছেলেদের নিয়ে গেছে । তাঁদের কেন নিয়ে যায়। কান্নাকাটি করে কেউ বলছে, সুইসাইড করব। রাস্তায় শুয়ে থাকব। দুটো ঢিল মেরেছে। তাতেই বিপ্লব শেষ।' প্রসঙ্গত,  ৭ অগাস্ট শনিবার ত্রিপুরায় এসে আক্রান্ত হয়েছেন তৃণমূলের যুব নেতারা। প্রতিবাদে  ত্রিপুরার খোয়াই থানার সামনে অবস্থান বিক্ষোভ করেন তৃণমূল কংগ্রেসের যুব নেতারা। সূত্রের খবর, রবিবার ভোর রাতে মহামারী আইনে ত্রিপুরায় দেবাংশু ভট্টাচার্য সহ ১১ জন তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। এরপরেই তৃণমূলের যুব নেতাদের গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ত্রিপুরা। এদিকে ফের রবিবার ৭৫ তম স্বাধীনতা দিবসেও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার এং দোলা সেনের গাড়িতে হামলা চালানো হয়ে বলে অভিযোগ উঠেছে।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!