ফের নয়া অবতার, স্বাধীনতা দিবসে সবজি বিক্রি করলেন মদন মিত্র

একেবারে রাস্তায় দাঁড়িয়ে একাধিক সবজি বিক্রি করতে দেখা গেল মদন মিত্রকে। মাথায় সাদা কাশ্মীরি টুপি, গায়ে পাঞ্জাবি এবং চোখে সিগনেচার সানগ্লাস পরে সবজি বিক্রি করলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামীরা। 

Asianet News Bangla | Published : Aug 15, 2021 5:28 PM IST / Updated: Aug 15 2021, 11:21 PM IST

মাঝে মধ্যেই বিভিন্ন অবতারে ধরা দেন তিনি। শনিবারই তাঁকে দেখা গিয়েছিল এক নতুন রূপে। ঝড় তুলে দিয়েছিল সেই ভিডিও। আর স্বাধীনতা দিবসের দিন তাঁকে দেখা গেল এক অন্য রূপে। নিউমার্কেটে সবজি বিক্রি করলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। 

একেবারে রাস্তায় দাঁড়িয়ে একাধিক সবজি বিক্রি করতে দেখা গেল মদন মিত্রকে। মাথায় সাদা কাশ্মীরি টুপি, গায়ে পাঞ্জাবি এবং চোখে সিগনেচার সানগ্লাস পরে সবজি বিক্রি করলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামীরা। মাত্র ১ টাকায় ১৫ কেজি সবজি বিক্রি করলেন তিনি। যার মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ, পেপে, কাঁকরোল, পটল নানাধরনের সবজি ও তেল।

এবিষয়ে মদন মিত্র বলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, যত পার মানুষের পাশে দাঁড়াও। এখানে গরীব হকার, গরীব মানুষদের জন্য এই ব্যবস্থা করা হয়েছিল। এক রুপিয়া মে পন্দ্রা কেজি, এক টাকা দিয়ে ১৫ কেজি সবজি দিচ্ছি। মুখ্যমন্ত্রীর চিন্তাধারাকে মানুষের কাছে পৌঁছে দিচ্ছি।" আসলে তিনি যে সাধারণ মানুষের পাশে রয়েছেন তা বোঝাতেই সবজি বিক্রি করেন। 

আরও পড়ুন- 'খেলা হবে' ফুটবল ম্যাচ বাতিল গুজরাটের গোধরায়, 'রাজনৈতিক চাপ' বলল তৃণমূল

আরও পড়ুন- ৭৫ বছর কেটে গিয়েছে, স্বাধীনতার মানে জানে না ১৪টি গ্রামের ১০ হাজার বাসিন্দা

কখনও পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গরুর গাড়ি চড়তে, তো কখনও চা বিক্রেতার ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। কখনও আবার সাইকেল চালিয়ে অভিনব প্রতিবাদে পথে নেমেছেন তিনি। আর এবারে রাস্তায় বসে মাত্র এক টাকায় ১৫ কেজি সবজি বিক্রি করলেন তিনি। এদিকে নিউ মার্কেটের মধ্যে মদন মিত্রকে সবজি বিক্রি করতে দেখে অবাক হয়ে যান সাধারণ মানুষ। অনেকেই তাঁর সঙ্গে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। তবে কাউকে তিনি নিরাশ করেননি। 

এদিন এই সবজি বিক্রির আসরে বসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও আক্রমণ করতে ছাড়েননি মদন মিত্র। তিনি বললেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন্তাধারাকে মানুষের কাছে পৌঁছে দেওয়াই আমাদের মূল উদ্দেশ্য, মানুষের পাশে দাঁড়াও। এরকম করো না যে, মাতঙ্গিনী হাজরা কোন রাজ্যের, তা বলতে গিয়ে ভুল করো।" তবে যাই হোক না কেন তাঁর এই নয়া অবতার ফের অনুগামীদের মন জয় করে নিয়েছেন তিনি। 

আরও পড়ুন- মোদীর ভাষণে মাতঙ্গিনী হাজরা অসমের বাসিন্দা, প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়ার দাবি তৃণমূলের

Share this article
click me!