নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় বিজেপি নেত্রীর ছেলে, তদন্তে বেলডাঙায় পুলিশি অভিযান

একে একে হদিশ মিলচ্ছে বিজেপির নবান্ন অভিযানে 'পুলিশ-পেটানো' থেকে গাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় জড়িতদের। এবার ভিডিও-র মাধ্যমে পুলিশের গাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় অভিযুক্তদের মধ্যে চিহ্নিত করা হল বেলডাঙা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সান্ত্বনা ঘোষের ছেলে শুভজিৎ ঘোষকে।
 

Ishanee Dhar | Published : Sep 17, 2022 4:34 PM IST

বিজেপির নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন লাগানোর ঘটনায় চিহ্নিত বিজেপি নেত্রীর ছেলে। শনিবার তাঁরই খোঁজে মুর্শিদাবাদের বেলডাঙায় পৌঁছল লালবাজার পুলিশ। বেলডাঙা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে চলে পুলিশি অভিযান। যদিও লালাবাজার সূত্রে জানা যাচ্ছে, বাড়িতে পাওয়া যায়নি অভিযুক্ত শুভজিৎ ঘোষকে।
 
একে একে হদিশ মিলচ্ছে বিজেপির নবান্ন অভিযানে 'পুলিশ-পেটানো' থেকে গাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় জড়িতদের। এবার ভিডিও-র মাধ্যমে পুলিশের গাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় অভিযুক্তদের মধ্যে চিহ্নিত করা হল বেলডাঙা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সান্ত্বনা ঘোষের ছেলে শুভজিৎ ঘোষকে। শনিবার তাঁরই খোঁজে বেলডাঙায় অভিযান চালায় কলকাতা পুলিশ। দুপুর আড়াইটা নাগাদ ঘোষ বাড়িতে হানা দেয় পুলিশ। তবে এদিন সন্ধ্যেবেলা পুলিশের তরফে জানানো হয়েছে শুভজিতের দেখা মেলেনি। পুলিশের হানার সময় বাড়িতে ছিলেন না অভিযুক্ত শুভজিৎ ঘোষ। বেলডাঙার এসডিপিও তুলসিদাস ভট্টাচার্যও বলেছেন, "পুলিশ অভিযান চালিয়েছিল। কিন্তু শুভজিৎকে বাড়িতে পাওয়া যায়নি।"

অপরদিকে নবান্ন অভিযানের কোনও ঘটনার সঙ্গে তাঁর ছেলে যুক্ত ছিলেন না বলে দাবি সান্ত্বনা ঘোষের। তিনি বলেছেন, "আমার ছেলে সে দিন ওখানে ছিলই না।" 
বিজেপির নবান্ন অভিযানে পুলিশকে মারধর, গাড়িতে অগ্নি সংযোগ সহ একাধিক ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোট ৫৫ জনকে শনাক্ত করেছে লালবাজার। তার মধ্যে নাম রয়েছে শুভজিৎ ঘোষ। 

আরও পড়ুন - বিজেপি কর্মী-সমর্থকদের হাতে আক্রান্ত কলকাতা পুলিশের এসি, নবান্ন অভিযান কর্মসূচিতে জখম অন্তত ৩০ পুলিশ কর্মী

প্রসঙ্গত, বিজেপির নবান্ন অভিযান কর্মসূতে গুরুতরভযবে জখম কলকাতা পুলিশের অন্তত ৩০ জন কর্মী। শুধু তাই নয় রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হয় কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার  দেবজিৎ চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার দুপুরে নেটমাধ্যমে ভাইরাল একটি ভিডিয়োয় এমনই দৃশ্য দেখা যায়। ঘটনা ঘিরে শোরগোল পড়ে যায় বিভিন্ন মহলে। পুলিশের অভিযোগ আক্রমণকারীরা বিজেপির কর্মী-সমর্থক। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি কলকাতা পুলিশের এসি দেবজিৎ চট্টোপাধ্যায়কে। বড় বাজার থানায় এই মর্মে একটি মামলাও দায়ের করা হয়েছে।

আরও পড়ুন-  বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশের গাড়িতে আগুন- দেখুন সেরা ১৫টি ছবি

বিজেপির নবান্ন অভিযানের দিন সকাল থেকে পুলিশে পুলিশে ছয়লাপ শহরের একাধিক এলাকা। মিছিল ঠেকাতে বিশাল পুলিশ বাহিনি মোতায়েন করা হয় কোনা এক্সপ্রেসওয়ে, ডানকুনি, দ্বিতীয় হুগলি সেতু সহ নানা জায়গায়। যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে দ্বিতীয় হুগলি সেতু, এনসি স্ট্রিট, কলেজ স্ট্রিট, স্টান্ড রোড, কিংসওয়ে মোড় সহ একাধিক রাস্তায়। বিজেপির জমায়েত রুখতে ব্যরিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে নবান্ন মুখী বিভিন্ন রাস্তা। প্রস্তুত জলকামান ও ড্রোন।

আরও পড়ুন -  জল কামান-কাঁদানে গ্যাসে অসুস্থ বিজেপি কর্মীরা, ২টো ৪০-এ নবান্ন অভিযান শেষ বলে জানালেন দিলীপ ঘোষ

Read more Articles on
Share this article
click me!