Muchipara: মুচিপাড়াকাণ্ডে BJP নেতা সজল ঘোষকে ২ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ কোর্টের

মুচিপাড়া কাণ্ডে ধৃত বিজেপি নেতা সজল ঘোষকে শনিবার ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছে। সজল ঘোষকে দুই দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত।

Ritam Talukder | Published : Aug 14, 2021 11:51 AM IST / Updated: Aug 14 2021, 06:17 PM IST


মুচিপাড়া কাণ্ডে ধৃত বিজেপি নেতা সজল ঘোষকে পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। 'এরকম দিন দেখতে হবে কখনও ভাবিনি', বার্তা সজলের।  শনিবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছে।  শনিবার দুই দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

আরও পড়ুন, Muchipara: মুচিপাড়াকাণ্ডে দায়ের হল তৃতীয় FIR, 'পুলিশের থেকে জবাব চাই' দাবি সজল পত্নীর
শনিবার, সজল ঘোষকে কোর্টে তোলার আগে কড়া নিরাপত্তায় ঢেকা ফেলা হয় এলাকা। সব গেট বন্ধ করে দেওয়া হয়।  আদালতের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। শুনানি পর্বে সরকারি এবং অভিযুক্তের আইনজীবীর বচসায় রীতীমত উত্তপ্ত হয়ে ওঠে আদালত ।এদিন পুলিশের তরফে ২৩ অগাস্ট অবধি দীর্ঘ ৯ দিনের হেফাজতের আবেদন জানানো হয়েছিল। কিন্তু শেষ অবধি দুই পক্ষের যুক্তি শুনে ৯ দিনের হেফাজতের আবদনে সাড়া দেয়নি কোর্ট। যদিও আদালতে অভিযুক্তের বিরুদ্ধে কোনও অভিযোগের প্রমাণ এখনও দেখাতে পারেনি বলে সজল ঘোষের জামিন চাওয়া হয়। তবে আপাতত দুই দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

"

আরও পড়ুন, 'দরজা ভাঙার দৃশ্য অবাঞ্ছিত-উনি কি ক্রিমিনাল', সজল ঘোষের গ্রেফতারিতে সরব দিলীপ-শুভেন্দু-কুণাল
আদালতে ঢোকার সময় এদিন ধৃত বিজেপি নেতা সজল ঘোষ বলেছেন, 'এতদিন ধরে রাজনীতি করছি। কিন্তু এরকম দিন দেখতে হবে কখনও ভাবিনি।' ধৃত সজল ঘোষের বিরুদ্ধে  ভারতীয় দণ্ডবিধির আইপিসি ৪২৭,৩২৩,১৪৭,১৪৮,১৪৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। এই ধারাগুলি সবকটিই জামিন যোগ্য। সজল ঘোষের বিরুদ্ধে প্রধান অভিযোগ ছিল, তিনি এলাকার এক ব্যবসায়ীকে অস্ত্র দেখিয়ে তাঁর দোকান থেকে ২৫ থেকে ৩০ হাজার লুঠ করেছেন। এর পাশাপাশি তাঁর বিরুদ্ধে উঠেছে শ্লীলতাহানির অভিযোগ। ক্লাব ভাঙচুরের অভিযোগও আনা হয়। সজল ঘোষের স্ত্রী অভিযোগ করেছেন,'  পুলিশ দিয়ে বাড়ির দরজা ভাঙা হয়েছে। পুলিশের থেকে জবাব চাই ধস্তাধস্তি এবং নোংরা ভাষা কেন ব্যবহার করেছে তাঁরা। এরপর এই বিষয়ে আদালতে যাব।' 

আরও পড়ুন, 'চিকিৎসকদের উপর হিংসা বন্ধ হোক', স্বাধীনতা দিবসের প্রাক্কালে কী বার্তা অর্জুন দাশগুপ্তের

এই ঘটনায়,বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ' যে কোনও একটা ইস্যু নিয়ে বিজেপির লোকজনকে কেস দেওয়া, ভয় দেখানো চলছে। ক্লাবে কে কাকে ইভটিজিং করছে তার জন্য একজন বিজেপি নেতার বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হল। উনি কি ক্রিমিনাল নাকি' বলে প্রশ্ন তুলেছেন এবং  'সজল ঘোষের পাশে' থাকার প্রতিশ্রুতি দিয়েছেন  দিলীপ ঘোষ। শুক্রবার রাতে বিজেপি নেতা সজল ঘোষ গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।  প্রসঙ্গত, স্থানীয় সূত্রে খবর,১৫ অগষ্টে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য প্রস্তুতি পর্ব চলছিল শিয়ালদহের সন্তোষ মিত্র স্কোয়ারের ক্লাব শিয়ালদহ মেন্স বেঞ্চের সদস্যদের। অভিযোগ, ঠিক তখনই প্রায় ২০০ জন দুষ্কৃতী তাদের ওপর চড়াও হয় এবং ভাঙচুর করে ক্লাব। ক্লাবের সদস্যদের মারধর করা হয় বলেও অভিযোগ। লুঠপাঠ করা হয় তাঁদের জিনিসপত্রও। অভিযুক্তরা শাসকদল তৃণমূল আশ্রিত দুষ্কৃতি বলে দাবি ক্লাব সদস্যদের। বিজেপি করার অপরাধেই তাঁদের ওপর এই হামলা বলে অভিযোগ।  

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!