Durga Puja 2021: একাধিক কমিটির বিল বেপাত্তা, পুজোয় ফের ৫০ হাজার অনুদানের ইস্যুতে উঠল প্রশ্ন


অনেক ক্লাবেরই বিল বেপত্তা, থানার তরফে এর কারণ জানতে চাওয়া হয়নি।পুজোয় ফের ৫০ হাজারের অনুদান দেওয়ার ঘোষণার পরেই উঠল উঠল প্রশ্ন।

Asianet News Bangla | Published : Sep 8, 2021 6:42 AM IST

পুজোয় ফের ৫০ হাজারের অনুদান দেওয়ার ঘোষণার পরেই উঠল বাড়ল জটিলতা। উল্লেখ্য, কোর্টের নির্দেশ অনুয়ায়ী, অনুদানের টাকা খরচ করতে হবে কোভিড বিধি মানার কাজে। মাস্ক, স্যানিটাইজার কিনে খরচ হওয়া টাকার হিসেবের বিল থানাগুলিই পুজো কমিটির কাছে আগাম চেয়ে রেখেছে । এদিকে অনেক ক্লাবেরই বিল বেপত্তা। এহেন পরিস্থিতিতে একুশের দুর্গোৎসবের ৩৬ হাজার পুজো কমিটিকে ফের ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা পরেই ঢেউ উঠেছে প্রশ্নের সমুদ্রে।

আরও পড়ুন, জোড়়াবাগান পুলিশ ট্রাফিক গার্ডে ভূতের ভয়ে ঘুম উড়েছে সবার, তদন্তে নামলেন খোদ গোয়েন্দারাই

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে আর্থিক টানাপোড়েনের জেরে ২০২০ সালে প্রথম রাজ্য়ের প্রায় ৩৬ হাজার দুর্গাপুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করে রাজ্য সরকার। যার মধ্য়ে রয়েছে শহরের ২৫০০ পুজো কমিটিও। এছাড়াও দমকল এবং পুর প্রশাসন বা পঞ্চায়েতের ফি মুকুব করা হয়েছে। মূলত ঘোষণা করা হয় যে, সিইএসসি এবং রাজ্য বিদ্যুৎ নিগম পুজোর বিদ্যুতের ফি-র ৫০ শতাংশ মুকুব করবে। এরপরই জণগণের টাকার অনুদান দেওয়া এবং ভিড় নিয়ন্ত্রণ নিয়ে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। পাশপাশি পুজো কমিটিগুলিকে ভীড় নিয়ন্ত্রণের জন্য় কোভিড পালনও করতে বলা হয়। অনুদানের টাকায় মাস্ক, স্যানিটাইজার কিনে খরচ হওয়া টাকার হিসেবের বিল পুজো কমিটিগুলিকে জমা দিতে বলা হয়। পুলিশ সূত্রের খবর, ফোরাম ফর দুর্গোৎসবের সদস্য প্রায় ৫০০ টি ক্লাব মাস্ক, স্যানিটাইজার কেনার বিল জমা করেছে। তবে বাইরের পুজো কমিটির বিলে দেওয়া গিয়েছে স্থানীয় ব্যবসায়ীদের স্বাক্ষর।

"

আরও পড়ুন, ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, ঘোষণা অধীরের

এদিকে মাস্ক, স্যানিটাইজারের খরচের বিলের হিসেব বাজারদরের থেকে অনেকটাই বেশি। যদিও পুজোকমিটি গুলির কাছে থানার তরফে এর কারণ জানতে চাওয়া হয়নি। যারা বিল দিতে পারেনি, তার কারণ চাপাই রয়ে গিয়েছে। বিষয়টি সরকারের অধীনস্ত বলেই মুখ বন্ধ রেখেছেন রাজ্যের পুলিশ কর্তাও।
 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

 

Share this article
click me!