Coronavirus in WB : টেস্টিং বাড়তেই বাড়ল আক্রান্তের সংখ্যা, ফের ১০ হাজারের সংক্রমণের গণ্ডি পার বাংলায়

মঙ্গলবার প্রকাশিত পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ছিল ১৯.৩৮ শতাংশ। যা সোমবারের তুলনায় প্রায় ৭ শতাংশ কম বলে দেখা যাচ্ছে।

Jaydeep Das | Published : Jan 18, 2022 9:26 PM IST

সোমবার ১০ হাজারের নিচে ছিল রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের (Daily corona infection) সংখ্যা। কিন্তু তারপর ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই ফের বাংলার কোভিড গ্রাফ (West Bengal Covid Graph) ১০ হাজারের গণ্ডি পার করে ফেলল। যা নিয়ে ফের নতুন কর বেড়েছে উদ্বেগ। মঙ্গলবারের  বুলেটিন (Tuesday's Corona Bulletin) অনুযায়ী, রাজ্যে একদিনে ১০ হাজার ৪৩০ জন৷ আর সেরে উঠেছেন ১৩ হাজার ৩০৮ জন৷ মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৪ জন৷ সুস্থতার হার বেড়ে ৯০.৮৩ শতাংশ। আক্রান্তের নিরিখে গত কয়েকদিনরে মতোই কলকাতা (Kolkata) এগিয়ে৷ এই জেলায় গত ২৪ ঘণ্টায় ২,২০৫ জন করোনা আক্রান্তে হয়েছেন৷ সারাদিনে মোট মৃত্যু হয়েছে ১০ জনের৷

 

এদিকে বাংলার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় গোটা দেশেও করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা কমেছে। মঙ্গলবারের হিসাব বলছে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে দুই লক্ষ ৩৮ হাজার ১৮ জন। যা সোমবারের থেকে ২০ হাজারের কম। কমল মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১০ জনের। কবে মঙ্গলবার প্রকাশিত পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ছিল ১৯.৩৮ শতাংশ। যা সোমবারের তুলনায় প্রায় ৭ শতাংশ কম। যদিও সেদিন করোনা টেস্টিংয়ের পরিমাণ অনেকটাই কম ছিল বলে দেখা যায়। এদিকে মঙ্গলবার ফের পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পাওয়াতেই নতুন করে ১০,০০০ পার করেছে দৈনিক সংক্রমণ, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন- জীবিত অবস্থাতেই তসলিমাকে ‘মৃত ঘোষণা’ Facebook-র, তীব্র ভাষায় ক্ষোভ উগড়ে দিলেন লেখিকা

এদিকে সংক্রমণের নিরিখে কলকাতার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত একদিনে আক্রান্ত হয়েছেন ১,৭৬১ জন। যা আগের দিনের থেকে আবার বেশ খানিকটা কম। দৈনিক সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এই জেলায় একদিনে নতুন করে করোনা সংক্রমিত ৮৮৫ জন। অন্যদিকে রাজ্যের কোভিড তালিকায় চতুর্থ স্থানে রয়েছে হুগলী। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন ৪৫৪ জন। অন্যদিকে এদিন রাজ্যে ৫৩ হাজার ৮২৪ জনের করোনা পরীক্ষা হয়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে গোটা রাজ্যের সংক্রমণের হার বা পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৯.৩৮ শতাংশ। যা গত একসপ্তাহের তুলনায় অনেকটাই কম। এদিকে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে  ১৪.৪৩ শতাংশ। যাতেও ফিরেছে স্বস্তি। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনা পরীক্ষা হয়েছে ১৬ লক্ষ ৪৯ হাজার ১৪৩ জনের, এমনটাই বলছে কেন্দ্রের বুলেটিন।

Share this article
click me!